• ঢাকা বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১
logo

দুর্নীতি মামলায় জামিন পেলেন কেজরিওয়াল

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ২০ জুন ২০২৪, ২২:৪০
ছবি: সংগৃহীত

অবশেষে জামিন পেলেন অরবিন্দ কেজরিওয়াল। আবগারি দুর্নীতি মামলায় তার জামিন আবেদন মঞ্জুর করেছেন আদালত।

বৃহস্পতিবার (২০ জুন) দিল্লির রাউস অ্যাভিনিউ আদালতের অবকাশকালীন বিচারক ন্যায় বিন্দু এ আদেশ দেন বলে জানিয়েছে ভারতীয় গণমাধ্যম আনন্দবাজার পত্রিকা অনলাইন।

আনন্দবাজার জানায়, শুক্রবার (২১ জুন) দিল্লির তিহার জেল থেকে মুক্তি পাবেন তিনি। সেখানে জামিনের নির্দেশ পৌঁছনোর পর শুরু হবে প্রক্রিয়া। তার আগে জামিনের বন্ড হিসাবে কেজরিওয়ালকে এক লক্ষ টাকা দিতে হবে।

নিম্ন আদালতের এই রায়ের উপর ৪৮ ঘণ্টার জন্য স্থগিতাদেশ চেয়েছিল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। তবে সেই আবেদন খারিজ করেন বিচারক।

কেজরিওয়ালের আইনজীবীর দাবি, আবগারি দুর্নীতি মামলায় আম আদমি পার্টির (আপ) প্রধানের বিরুদ্ধে কোনো প্রমাণ নেই ইডির হাতে। এই মামলায় যারা রাজসাক্ষী হয়েছেন, তাদের বয়ানের উপর ভিত্তি করে দাঁড়িয়ে রয়েছে মামলাটি।

আবগারি (মদ) দুর্নীতি মামলায় জড়িত থাকার অভিযোগে গত ২১ মার্চ কেজরিওয়ালকে গ্রেপ্তার করে দেশটির দুর্নীতিবিরোধী তদন্ত সংস্থা এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। তিনি এখন দিল্লির তিহার কারাগারে আছেন। তবে লোকসভা নির্বাচনের জন্য তাকে তিন সপ্তাহের অন্তর্বর্তীকালীন জামিন দিয়েছিলেন আদালত। তারপর ২ জুন আদালতের নির্দেশ মেনে আবার তিহার জেলে ফিরে গিয়েছেন। অসুস্থতার কারণ দেখিয়ে জামিনের মেয়াদ বৃদ্ধির আবেদন জানিয়েছিলেন দিল্লির মুখ্যমন্ত্রী। কিন্তু শীর্ষ আদালত তা খারিজ করে দেয়।

মন্তব্য করুন

Radhuni
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
প্রধান বিচারপতির অভিভাষণ শনিবার
স্বামী-সন্তানসহ হেনরীর দেশত্যাগে নিষেধাজ্ঞা
সাবেক মন্ত্রী রেজাউলের দেশত্যাগে নিষেধাজ্ঞা
রিমান্ড শেষে কারাগারে ফরহাদ হোসেন ও সাফি