• ঢাকা রোববার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১
logo

অবৈধ বিয়ের মামলায় খালাস পেলেন ইমরান খান ও বুশরা বিবি

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ১৩ জুলাই ২০২৪, ২২:০৮
ফাইল ছবি

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) প্রতিষ্ঠাতা ইমরান খান ও তার স্ত্রী বুশরা খানকে অবৈধ বিয়ের মামলা থেকে খালাস দিয়েছেন দেশটির এক আদালত। পাকিস্তানের সংবাদমাধ্যম ডন এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

এক প্রতিবেদনে জানানো হয়, ইসলামাবাদের একটি জেলা ও দায়রা আদালত এদিন ‘ইদ্দত’ মামলায় ইমরান ও তার স্ত্রীর সাজার বিরুদ্ধে তাদের দায়ের করা আপিল গ্রহণ করে তাদের খালাস দিয়ে অবিলম্বে মুক্তির নির্দেশ দেন।

শনিবার (১৩ জুলাই) বহুল আলোচিত অবৈধ বিয়ের এই মামলা থেকে খালাস পেলেও কারাগার থেকে মুক্তি পাবেন না তিনি। কারণ কর্তৃপক্ষ অন্য দুটি মামলায় তার বিরুদ্ধে নতুন করে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছে।

ইমরানের আইনজীবী নাঈম পাঞ্জুথা সামাজিক মাধ্যম ‘এক্স’-এ এক পোস্টে জানিয়েছেন, ইমরান খান ও বিবি সাহেবা খালাস পেয়েছেন।

আগের বৈবাহিক সম্পর্ক ছিন্ন করার পর ইমরানকে বিয়ে করার আগে ইসলামিক আইন অনুযায়ী বুশরা বিবির যে সময় নেওয়ার কথা ছিল তিনি তা না নেওয়ায় ফেব্রুয়ারিতে এই দম্পতিকে দোষী সাব্যস্ত করে সাত বছর কারাদণ্ড দিয়েছিল নিম্ন আদালত।

এদিকে পিটিআই সতর্ক করে বলেছে, ইমরান দম্পতিকে অবলিম্বে মুক্তি দেওয়ার আদালতের আদেশ সত্ত্বেও যদি তাকে আটকে রাখা হয় তাহলে তা আরেকটি রাজনৈতিক সংকটের দিকে ঠেলে দিতে পারে।

মন্তব্য করুন

Radhuni
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
কলেজছাত্রকে গুলি করে হত্যা মামলায় কনস্টেবল গ্রেপ্তার
তারেক রহমানকে খালাস দেওয়ায় সীমাহীন দুর্ভোগে পড়তে হয়েছিল: বিচারক মোতাহের
কাপাসিয়ায় আ.লীগের ৬৪ জনের বিরুদ্ধে মামলা
শেখ হাসিনার বিরুদ্ধে আরও ২ হত্যা মামলা