• ঢাকা শুক্রবার, ২৭ সেপ্টেম্বর ২০২৪, ১২ আশ্বিন ১৪৩১
logo

মন্ত্রিসভা নিয়ে গঙ্গায় ডুব দিলেন যোগী

আন্তর্জাতিক ডেস্ক

  ৩০ জানুয়ারি ২০১৯, ১২:১০

লোকসভা নির্বাচনে বৈতরণী পার করতেই মন্ত্রিসভার সদস্যদের নিয়ে নদীতে ডুব দিলেন যোগী আদিত্যনাথ! বিরোধীরা এমন প্রচারই চালাচ্ছে। তবে নদীতে ডুব দেয়ার আগে কুম্ভেই সারলেন মন্ত্রিসভার বৈঠক। ওই বৈঠকে গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত না হলেও এই প্রথম লখনৌর বাইরে বৈঠকে বসলো যোগির মন্ত্রিসভা।

আসলে লোকসভার আগে কুম্ভমেলা ঘিরে হিন্দুত্বের রাজনীতির পালে হাওয়া দিতে খামতি রাখেননি যোগী আদিত্যনাথ। প্রায় চার হাজার ২০০ কোটি রুপি খরচ করে অর্ধকুম্ভকে পূর্ণকুম্ভের রূপ দিয়েছেন।

এরইমধ্যে উত্তরপ্রদেশে জোট বেঁধেছেন অখিলেশ-মায়াবতী। রাজনীতিতে অভিষেকের ঘোষণা হয়েছে প্রিয়াঙ্কা গান্ধীর। রাজনৈতিক শিবিরের ব্যাখ্যা, প্রতিপক্ষ তিন শিবিরের দুই ঘোষণায় গো-বলয়ের সবচেয়ে বড় রাজ্যে কিছুটা হলেও চাপে বিজেপি।

এই পরিস্থিতিতে কুম্ভ মেলাকে আঁকড়ে ধরে হিন্দুত্বের প্রচার আরও জোরদার করতে চাইছেন যোগী। মন্ত্রিসভার বৈঠক এবং গঙ্গাস্নানও তারই অংশ।

গঙ্গায় ডুব দেয়ার আগে প্রয়াগরাজেই বিশেষ বৈঠকে বসে যোগীর মন্ত্রিসভা। বৈঠকে একটি সিদ্ধান্ত হয়েছে। ‘উরি : দ্য সার্জিক্যাল স্ট্রাইক’ সিনেমাটি উত্তরপ্রদেশে করমুক্ত করা হয়েছে। উরি সেনা ছাউনিতে হামলার পর পাকিস্তানের মাটিতে ঢুকে ভারতীয় সেনার সার্জিক্যাল স্ট্রাইকের পটভূমিতে তৈরি এই সিনেমার ওপর কোনও কর নেয়া হবে না।

আরও পড়ুন

মন্তব্য করুন

Radhuni
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মেয়েকে বাঁচাতে গিয়ে নদীতে ডুবে প্রাণ গেল মায়ের
তিস্তা নদীতে ডুবে প্রাণ গেল শিশুর
মন্ত্রিসভা বিলুপ্ত
ফেসবুক ছেয়ে গেছে লাল রঙে