• ঢাকা মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১
logo

ঋণের ভারে পরমাণু বোমা বন্ধক রাখতে হবে পাকিস্তানকে!

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি অনলাইন

  ১২ মে ২০২০, ১৮:২৭
javed miandad urged people to donate to save pakistans nuclear weapons
সংগৃহীত

পাকিস্তানের অর্থনীতি তলানিতে গিয়ে ঠেকেছিল। তার মধ্যে নতুন বিপদ করোনাভাইরাস। পাকিস্তানে করোনার প্রভাব মারাত্মক আকার ধারণ করেছে। দেশের অর্থনীতিতে ধস নেমেছে।

এমন পরিস্থিতিতে পাকিস্তানের ওপর আবার ঋণের বোঝা চাপতে পারে বলে আশঙ্কা প্রকাশ করছেন দেশটির জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক জাভেদ মিয়াঁদাদ। সেক্ষেত্রে এবার আইএমএফ এর মতো সংগঠনের থেকে ঋণ চাইতে গেলে পাকিস্তানের পরমাণু বোমা বন্ধক রাখতে হতে পারে। খবর জি নিউজের।

তাই পাকিস্তানের পরমাণু অস্ত্র বাঁচাতে মাঠে নেমে পড়েছেন মিয়াঁদাদ। একটি ব্যাংক অ্যাকাউন্ট খুলেছেন তিনি। তাতে টাকা দেয়ার জন্য দেশবাসীর কাছে আর্জিও জানিয়েছেন মিয়াঁদাদ।

এক ভিডিও বার্তায় মিয়াঁদাদ বলেন, আমি ন্যাশনাল ব্যাংক অব পাকিস্তানে একটি অ্যাকাউন্ট খুলেছি। আমি আপনাদের কাছে ভিক্ষা চাইছি। আপনারা দয়া করে ওই অ্যাকাউন্টে টাকা দিন। তা না হলে আমরা দেশের পরমাণু অস্ত্র বাঁচাতে পারবো না। আগেই আমাদের ওপর অনেক ঋণের বোঝা রয়েছে। এবার নতুন করে ঋণ চাইতে গেলে আইএমএফ আমাদের পরমাণু অস্ত্র জমা রাখবে। পাকিস্তানের অনেক মানুষ নিজের দেশকেই নির্বিচারে লুঠেছে। এবার আমাকে ভিক্ষা দিয়ে তারা নিজেদের পাপের প্রায়শ্চিত্ত করুক। বিদেশে থাকা পাকিস্তানি জনগণের কাছেও আমার অনুরোধ রইলো। আপনারাও কর্তব্যের পালন করুন।

মিয়াঁদাদ আরও বলেন, আমার নতুন অ্যাকাউন্ট ইন্টারন্যাশনাল। আর সেটার ব্যবহার শুধু আমি করবো। আইএমএফ এর ঋণ আমাদের পরিশোধ করতে হবে। আপনারা সবাই ওই অ্যাকাউন্টে প্রতি মাসে কিছু কিছু করে টাকা দিন। মনে রাখবেন পাকিস্তানের পরমাণু অস্ত্র বন্ধক রাখতে হলে কিন্তু বড় বিপদ নেমে আসবে।

উল্লেখ্য, পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের সঙ্গে জাভেদ মিয়াঁদাদের সম্পর্ক কখনই ভালো ছিল না। ১৯৯২ বিশ্বকাপ জয়ের পর তাকে প্রাপ্য পারিশ্রমিক মেটাননি ক্যাপ্টেন ইমরান- এমন অভিযোগ করেছিলেন মিয়াঁদাদ। এছাড়া ইমরান খানের জন্যই তিনি ক্যাপ্টেন্সি ছাড়তে বাধ্য হয়েছিলেন বলেও জানা যায়।

মন্তব্য করুন

daraz
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বৈশ্বিক সমৃদ্ধি সূচকে ভারত-পাকিস্তানকে ছাড়িয়ে বাংলাদেশ
পাকিস্তানে ভারী বৃষ্টি-বজ্রপাতে ৩৯ জনের মৃত্যু
পাকিস্তান সিরিজ থেকে ছিটকে গেলেন মিলনে-অ্যালেন
পাকিস্তানে বিদ্যুৎ গ্রাহকদের গুনতে হচ্ছে অতিরিক্ত ১২৫ বিলিয়ন রুপি
X
Fresh