• ঢাকা শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ৩ কার্তিক ১৪৩১
logo

বাউফলে আইসিটি আইনে ৪ সাংবাদিকের নামে যুবলীগ নেতার মামলা

আরটিভি নিউজ

  ০৬ জুলাই ২০২৪, ২৩:১৭
বাউফলে আইসিটি আইনে ৪ সাংবাদিকের নামে যুবলীগ নেতার মামলা
ছবি: সংগৃহীত

সংবাদ প্রকাশের জের ধরে সাংবাদিক এনামুল হক এনার বিরুদ্ধে বরিশালের সাইবার ট্রাইব্যুনাল আদালতে মামলা করেছেন বাউফল পৌর যুবলীগের সাংগঠনিক সম্পাদক মো. আরিফুজ্জামান ওরফে রিয়াদ খান (৪৩)।

বিবাদী এনামুল হক এনা বাউফল প্রতিদিন ডটকম অনলাইন নিউজ পোর্টালের সম্পাদক এবং ঢাকা সাংবাদিক ইউনিয়ন ও ঢাকা সাব-এডিটরস কাউন্সিলের সদস্য। এ ছাড়াও একই মামলায় স্থানীয় আরও তিন সাংবাদিককে আসামি করা হয়েছে।

মামলার অন্যান্য আসামিরা হলেন দৈনিক কালবেলার বাউফল উপজেলা প্রতিনিধি জিএম মশিউর রহমান, বেসরকারি টেলিভিশন সময় টিভির স্টাফ রিপোর্টার মো. মনির হোসেন ও দৈনিক ভোরের আকাশের বাউফল প্রতিনিধি মো. ফিরোজ।

আদালত বাউফল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শোণিত কুমার গায়েনকে মামলা তদন্ত করার দায়িত্ব দিয়েছেন।

সাংবাদিকদের বিরুদ্ধে সাইবার নিরাপত্তা আইনে মামলা করায় প্রতিবাদ ও নিন্দা জানিয়েছেন সাংবাদিক সংগঠনের নেতারা।

বাউফল রিপোর্টার্স ইউনিটির সভাপতি মো. ছিদ্দিকুর রহমান বলেন, আদালতে মামলা হয়েছে সেই সূত্র ধরে এবং ভুক্তভোগী পরিবারের সদস্যদের সঙ্গে কথা বলে পত্রিকায় সংবাদ প্রকাশিত হয়েছে। সেই ঘটনায় সাংবাদিকদের বিরুদ্ধে সাইবার নিরাপত্তা আইনে মামলা, এটা খুবই দুঃখজনক। তিনি এই হয়রানিমূলক মামলা প্রত্যাহারের দাবি জানান।

বাউফল প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মো. তোফাজ্জল হোসেন বলেন, এভাবে সাংবাদিকদের বিরুদ্ধে সাইবার নিরাপত্তা আইনে মামলা মানে স্বাধীন সাংবাদিকতার কণ্ঠরোধ করার শামিল। প্রকাশিত সংবাদে অসংগতি থাকলে সংক্ষুব্ধ ব্যক্তি সংশ্লিষ্ট পত্রিকায় প্রতিবাদ দিতে পারতেন। তিনি এই হয়রানিমূলক মামলা প্রত্যাহারের দাবি জানান।

ওসি শোণিত কুমার গায়েন বলেন, তার কাছে এখনো ওই মামলার অনুলিপি এসে পৌঁছায়নি। মামলা দিয়ে কাউকে হয়রানি করার কোনো সুযোগ নেই। দুটি মামলাই অধিকতর গুরুত্বসহকারে তদন্ত করে সঠিক প্রতিবেদন দাখিল করা হবে বলে জানান তিনি।

মন্তব্য করুন

Radhuni
  • অন্যান্য এর পাঠক প্রিয়
আরও পড়ুন
থানায় আত্মসমর্পণ করলেন ঢাকা জেলা যুবলীগের আহ্বায়ক মিজান
আলোচিত শিক্ষক হত্যার হোতা যুবলীগ নেতা জাহাঙ্গীর গ্রেপ্তার
নোয়াখালীতে হত্যা মামলায় যুবলীগ নেতা গ্রেপ্তার
প্রতিমা ভাঙচুরের ঘটনায় ‘যুবলীগকর্মী’ গ্রেপ্তার