• ঢাকা রোববার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১
logo

সোসাইটি অব নিউরোসার্জনসের নির্বাচনে ফের সভাপতি অধ্যাপক ডা. মোহাম্মদ হোসেন

আরটিভি নিউজ

  ১৪ জুলাই ২০২৪, ১৮:৩২

বাংলাদেশ সোসাইটি অব নিউরোসার্জনসের কার্যনির্বাহী কমিটির নির্বাচন-২০২৪ বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের নিউরো সার্জারি বিভাগের লেকচার হলে অনুষ্ঠিত হয়েছে। এতে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের নিউরো সার্জারি বিভাগের অধ্যাপক এবং সার্জারি অনুষদের ডিন অধ্যাপক ডা. মোহাম্মদ হোসেন সভাপতি পদে বিপুল ভোটে পুনঃনির্বাচিত হয়েছেন। তার প্রাপ্ত ভোট ১২৬ এবং নিকটতম প্রতিদ্বন্দ্বী অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়ার প্রাপ্ত ভোট ৯৯।

গত শনিবার (১৩ জুলাই) দুপুরে বাংলাদেশ সোসাইটি অব নিউরোসার্জনসের এ নির্বাচন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের নিউরোসার্জারী বিভাগের লেকচারার হলে অনুষ্ঠিত হয়।রোববার দুপুরে ( ১৪ জুলাই ২০২৪) বিষয়টি নিশ্চিত করেছেন সংগঠনের নব নির্বাচিত সভাপতি অধ্যাপক ডা. মোহাম্মদ হোসেন।

সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন অধ্যাপক ডা. শফিকুল ইসলাম। কোষাধ্যক্ষ পদে নির্বাচিত হয়েছেন অধ্যাপক ডা আতিকুর রহমান এবং অন্যপদসহ মোট ১৩ সদস্য বিশিষ্ট কমিটির নির্বাচন অনুষ্ঠিত হয়।

সারাদেশের ২২৮ জন নিউরো সার্জন এই নির্বাচনে প্রত্যক্ষ ভোট প্রদান করেন।

নবনির্বাচিত সভাপতি অধ্যাপক ডা. মোহাম্মদ হোসেন বলেন, বাংলাদেশের প্রান্তিক জনগোষ্ঠীর নিউরোসার্জিক্যাল চিকিৎসাসেবা প্রদানের জন্য জেলা সদর হাসপাতাল এবং বিভিন্ন মেডিকেল কলেজে নিউরোসার্জিক্যাল সার্ভিস চালু করা, ব্রেন ও মেরুদণ্ডে আঘাতপ্রাপ্ত এবং স্ট্রোক আক্রান্ত রোগীদের জরুরি অপারেশনের জন্য পদ সৃষ্টির জন্য কাজ করব।মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ২০৪১সালের উন্নত সমৃদ্ধ ও স্মার্ট বাংলাদেশের নিউরো সার্জারিকে বিশ্বমানের পরিণত করার লক্ষ্যে সোসাইটি অব নিউরো সার্জন কাজ অব্যাহত রাখবে।

মন্তব্য করুন

Radhuni
  • অন্যান্য এর পাঠক প্রিয়