• ঢাকা শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ৩ কার্তিক ১৪৩১
logo

গণমাধ্যম সংস্কারে কমিশন গঠন, যা বললেন মাহমুদুর রহমান

আরটিভি নিউজ

  ১৮ অক্টোবর ২০২৪, ১৪:১২
মাহমুদুর রহমান
সংগৃহীত

সাংবাদিক কামাল আহমেদকে প্রধান করে গণমাধ্যম সংস্কার কমিশন গঠন করেছে অন্তর্বর্তী সরকার। এর পরদিনই এ বিষয়ে মন্তব্য ছুড়ে দিয়েছেন দৈনিক আমার দেশ পত্রিকার প্রকাশক ও সম্পাদক মাহমুদুর রহমান।

শুক্রবার (১৮ অক্টোবর) দুপুরে জাতীয় প্রেস ক্লাবের জহুর হোসেন চৌধুরী হলে সংবাদ সম্মেলনে তিনি সংবাদমাধ্যমে সংস্কার নিয়ে কথা বলেন।

মাহমুদুর রহমান বলেন, সংবাদমাধ্যমে সংস্কারের আগে এর সম্পাদক ও মালিকদের সংস্কার প্রয়োজন। সম্পাদক আবুল আসাদের দাড়ি ধরে ছাত্রলীগের ছেলেরা অপমান করে বের করে দেয়, অথচ কোনো প্রতিবাদ করেনি সম্পাদক পরিষদ। এদের বিরুদ্ধেই আগে সংস্কার চালানো উচিত।

সাবেক প্রধানমন্ত্রীকে টেনে এনে বলেন, শেখ হাসিনার সংবাদ সম্মেলনের নামে সেখানে নির্লজ্জভাবে তেলবাজি করতো সম্পাদকরা। আমার বুদ্ধিবৃত্তিক লড়াইয়ের হাতিয়ার আমার দেশ পত্রিকার ছাপাখানা ধ্বংস করেছে ফ্যাসিস্ট সরকার। আমাকে টুকরো টুকরো করতে না পেরে ছাপাখানাটিকে টুকরো টুকরো করেছে, এটাই শেখ হাসিনার ফ্যাসিবাদী চরিত্র। অথচ বড় বড় কোনো সম্পাদকের মুখে এর কোনো প্রতিবাদ করতে দেখা যায়নি, আর এটাই মিডিয়ার চরিত্র বলে মন্তব্য করেন মাহমুদুর রহমান।

এর আগে বৃহস্পতিবার গণমাধ্যমসহ আরও চারটি বিষয়ে সংস্কার কমিশন গঠনের ঘোষণা দিয়েছে সরকার। এই চার কমিশনের মধ্যে গণমাধ্যম সংস্কার কমিশনের প্রধান করা হয়েছে জ্যেষ্ঠ সাংবাদিক কামাল আহমেদকে।

আগামী ৭ থেকে ১০ দিনের মধ্যে এই চার কমিশনের সদস্যদের পূর্ণাঙ্গ তালিকা প্রকাশ করা হবে।

এর আগে নির্বাচনব্যবস্থা, পুলিশ, বিচার বিভাগ, জনপ্রশাসন, সংবিধান ও দুর্নীতি দমন বিষয়ে সংস্কারের জন্য ছয়টি কমিশন গঠন করা হয়। এসব কমিশন ইতিমধ্যে কাজ শুরু করেছে।

আরটিভি/এএইচ/এআর

মন্তব্য করুন

Radhuni
  • অন্যান্য এর পাঠক প্রিয়
আরও পড়ুন
দেশেই আছেন, জানালেন সাবেক পুলিশ কর্মকর্তা মনিরুল
নতুন গ্যাস সংযোগের বিষয়ে যা জানাল তিতাস
পুলিশ দেখে খালে ঝাঁপ, অতঃপর...
কয়েকটি গণমাধ্যমে ভুলভাবে আমাদের বক্তব্য উপস্থাপিত হয়েছে: ইসলামী আন্দোলন