• ঢাকা মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ৭ কার্তিক ১৪৩১
logo

ইন্টার্ন চিকিৎসকদের বেতন-ভাতা বাড়ানোর দাবি হাসনাত আবদুল্লাহর

আরটিভি নিউজ

  ১৮ অক্টোবর ২০২৪, ১৮:১৫
ইন্টার্ন চিকিৎসকদের বেতন-ভাতা বাড়ানোর দাবি হাসনাত আবদুল্লাহর
ফাইল ছবি

পড়াশোনা শেষে ইন্টার্নশিপ চালিয়ে যাওয়া চিকিৎসকদের বেতন-ভাতা বৃদ্ধির জোর দাবি জানিয়েছেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক হাসনাত আবদুল্লাহ।

শুক্রবার (১৮ অক্টোবর) বিকেলে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ‘২০০তম মেডিকেল ক্যাম্প উদযাপন’ শীর্ষক অনুষ্ঠানে তিনি এ দাবি জানান।

হাসনাত আবদুল্লাহ বলেন, ইন্টার্ন চিকিৎসকদের নামেমাত্র ভাতা দেওয়া হয়। বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের তুলনায় তাদের পড়াশোনা ও পরিশ্রম অনেক বেশি। অথচ, তাদেরকে সঠিক মূল্যায়ন করা হয় না। তাদের ভাতা বাড়ানো প্রয়োজন।

এ সময় আন্দোলনের সময় অনেক ডাক্তার সেবা দেয়নি জানিয়ে তিনি বলেন, আন্দোলনে থাকা অনেকের নাম-পরিচয় পুলিশকে দিয়েছে অনেক ডাক্তার। রাজনৈতিক পরিচয়ের কারণেই তারা এমনটা করেছিল। আমার মনে হয়, ডাক্তারদের রাজনৈতিক পরিচয় না থাকাই ভালো।

আরেক সমন্বয়ক আব্দুল কাদের বলেন, স্বাস্থ্য খাতের বাজেট কম হওয়ায় এই খাতের অবস্থা বেশ শোচনীয়। সাবেক স্বাস্থ্যমন্ত্রী মালেক এই খাতকে ধ্বংস করে দিয়েছেন। ফলে এখন অনেক দরিদ্র মানুষ সঠিক সেবা পায় না।

সরকার এখনও মানুষকে খুশি করতে পারেনি জানিয়ে তিনি বলেন, যারা জীবন দিয়েছে বা আহত হয়েছে তাদের পরিবারের অবস্থা ঠিক করতে বা চিকিৎসা করাতে আমরা সফল হইনি। আশা করি, সরকার অন্যান্য সংগঠনের সঙ্গে ঐক্যবদ্ধ হয়ে মানুষের আশা পূর্ণ করবে।

অনুষ্ঠানে স্বাস্থ্য মন্ত্রণালয়ের উপদেষ্টা নূরজাহান বেগম, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক মাহিন সরকার, স্বাস্থ্য কমিটির আহ্বায়ক নাহিদা বুশরা, সদস্য সচিব তারেক রেজাসহ অনেকেই উপস্থিত ছিলেন।

আরটিভি/আরএ

মন্তব্য করুন

Radhuni
  • অন্যান্য এর পাঠক প্রিয়
আরও পড়ুন
আওয়ামী ফ্যাসিবাদের বিরুদ্ধে হাসনাত আবদুল্লাহর নেতৃত্বে মশাল মিছিল
বিয়ে করলেন হাসনাত, সারজিসের শুভেচ্ছা
ছাত্রলীগের বিষদাঁত ভেঙে দিয়েছি: হাসনাত আবদুল্লাহ
মমেক হাসপাতালের ১৩ ইন্টার্ন চিকিৎসক বহিষ্কার