• ঢাকা বৃহস্পতিবার, ২৪ অক্টোবর ২০২৪, ৯ কার্তিক ১৪৩১
logo

শাবিপ্রবিতে ডোপ টেস্টের মাধ্যমে ভর্তি হচ্ছেন শিক্ষার্থীরা

শাবিপ্রবি প্রতিনিধি, আরটিভি নিউজ

  ২৪ অক্টোবর ২০২৪, ০৫:২৩
ছবি : আরটিভি

ডোপ টেস্টের মাধ্যমে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে স্নাতক প্রথম বর্ষে শিক্ষার্থীরা ভর্তি হচ্ছেন। দুদিন ব্যাপী এ ভর্তি কার্যক্রম শুরু হয়েছে।

বুধবার (২৩ অক্টোবর) সকাল ৯টা থেকে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে 'এ' ইউনিটের (বিজ্ঞান) শিক্ষার্থীদের চূড়ান্ত ভর্তি নেওয়া শুরু হয়। এ ইউনিটে ১২৫০ শিক্ষার্থীকে চূড়ান্ত ভর্তির জন্য ডাকা হয়েছে। বৃহস্পতিবার 'বি' ইউনিট (মানবিক) ও সি ইউনিটের (বাণিজ্য) শিক্ষার্থীদের ভর্তি নেওয়া হবে।

শাবিপ্রবি ভর্তি কমিটির সভাপতি অধ্যাপক মো. রেজা সেলিম বলেন, শিক্ষার্থীদের মধ্যে পূর্বে যাদের রক্তের গ্রুপ জানা নেই, তাদের রক্তের গ্রুপও পরীক্ষা করা হচ্ছে। এ ছাড়া ডোপ টেস্ট করে সঙ্গে সঙ্গে ফলাফল দেওয়া হচ্ছে।

ভর্তি কমিটির সদস্য সচিব অধ্যাপক আবু সাঈদ আরফিন খান বলেন, স্বয়ংক্রিয় পদ্ধতিতে ওয়ান স্টপ সার্ভিসের মাধ্যমে শিক্ষার্থীদের ভর্তি সম্পন্ন হচ্ছে। এতে সাতটি স্তরে শিক্ষার্থীদের ভর্তি সম্পন্ন হচ্ছে। এর মধ্যে শিক্ষার্থী রক্ত পরীক্ষা, ডোপ টেস্ট, স্বাক্ষর যাচাই, তথ্য যাচাই ও রেজিস্ট্রেশন প্রদান, ভর্তি ফি গ্রহণ, চূড়ান্ত রেজিস্ট্রশন যাচাই, হল সংযুক্তি প্রদান ও হলের আসন বণ্টনের আবেদন নেওয়া হচ্ছে। এ প্রক্রিয়ায় প্রতি ঘণ্টায় ১০০ জনের বেশি শিক্ষার্থীর ভর্তি সম্পন্ন হচ্ছে।

আরটিভি/এএএ

মন্তব্য করুন

Radhuni
  • অন্যান্য এর পাঠক প্রিয়
আরও পড়ুন
শাবিপ্রবিতে ইয়াহিয়া সিনওয়ারের গায়েবানা জানাজা অনুষ্ঠিত 
শাবিপ্রবিতে স্নাতক প্রথম বর্ষে চূড়ান্ত ভর্তি ২৩ ও ২৪ অক্টোবর
ছাত্র আন্দোলনে নিহত রুদ্রের পরিবার পেল ৩ লাখ টাকা
সেই ঊর্মিকে এবার শাবিপ্রবিতে ‘অবাঞ্চিত’ ঘোষণা, সনদ বাতিলের দাবি