• ঢাকা শনিবার, ১২ অক্টোবর ২০২৪, ২৮ আশ্বিন ১৪৩১
logo

যতবার গণতন্ত্র হোঁচট খেয়েছে, ততবারই বিএনপি উদ্ধার করেছে: সালাউদ্দিন টুকু

টাঙ্গাইল প্রতিনিধি, আরটিভি নিউজ

  ১২ অক্টোবর ২০২৪, ০৬:০৬
যতবার গণতন্ত্র হোঁচট খেয়েছে, ততবারই বিএনপি উদ্ধার করেছে: সালাউদ্দিন টুকু
ছবি: সংগৃহীত

দেশে যতবার গণতন্ত্র হোঁচট খেয়েছে, ততবারই বিএনপি উদ্ধার করেছে বলে মন্তব্য করেছেন বিএনপির কেন্দ্রীয় কমিটির প্রচার সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকু।

শুক্রবার (১১ অক্টোবর) সন্ধ্যায় টাঙ্গাইলের ভূঞাপুর পৌর শহরের ভূঞাপুর পাইলট বালিকা উচ্চ বিদ্যালয় মাঠে পূজামণ্ডপ পরিদর্শন ও পূজারীদের সঙ্গে মতবিনিময়কালে এ কথা বলেন তিনি।

সালাউদ্দিন টুকু বলেন, একটি ফ্যাসিবাদীর বিদায় হয়েছে। বাংলাদেশে যাতে আর কোনোদিন ফ্যাসিবাদী স্বৈরাচারের আর্বিভাব না ঘটে। এই দেশে যতবার গণতন্ত্র হোঁচট খেয়েছে, সেই গণতন্ত্র পুনরুদ্ধার করেছে বিএনপি এবং বিএনপির নেতৃত্ব শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান ও দেশনেত্রী বেগম খালেদা জিয়া। বর্তমানে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান গণতন্ত্রের জন্য আন্দোলন-সংগ্রাম করে যাচ্ছেন।

তিনি বলেন, স্বাধীনতার মূল চেতনা ছিল গণতন্ত্র। এই ভূ-খণ্ডের যারাই বসবাস করি আমরা মুসলিম, হিন্দু, বৌদ্ধ ও খ্রিষ্টান সকলেই আমাদের পরিচয় একটি; আমরা হচ্ছি বাংলাদেশী। কাজেই এ বাংলাদেশটি সকলের, কারো একার নয়। একটি কৃর্তৃত্ববাদী স্বৈরাচারী সরকারের বিদায় হয়েছে। এই স্বৈরাচারী সরকার এই দেশটিকে তাদের নিজস্ব সম্পদ মনে করতেন। সেজন্য তারা লুটপাট রাজত্বের কায়েম করেছিলেন।

বিএনপির এ নেতা আরও বলেন, সম্প্রতি তারা বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলনের উপর গুলি করেছে। তারা অসংখ্য নেতাকর্মীদের নির্যাতন, ঘুম-খুন করেছে। এই পরিবেশটিকে কেউ চায় না। বাংলাদেশের মানুষ শান্তিপ্রিয়। সৌহার্দ্যপূর্ণ পরিবেশে আমরা ভাই ভাই হিসেবে বসবাস করতে চাই। হিন্দু সম্প্রদায়ের এই দুর্গোৎসব যাতে শান্তিপূর্ণভাবে উৎসবমুখর হয়, সেজন্য আমাদের নেতা বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে তাদের পাশে দাঁড়িয়েছি।

এ সময় উপজেলা বিএনপির সভাপতি অ্যাডভোকেট গোলাম মোস্তফা, সাধারণ সম্পাদক সেলিমুজ্জামান তালুকদার সেলু, পৌর বিএনপির সভাপতি জাহাঙ্গীর হোসেন, সস্পাদক লুৎফর রহমান গিয়াসসহ উপজেলা ও পৌর বিএনপি এবং তাদের বিভিন্ন অঙ্গসংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

আরটিভি/এসএইচএম

মন্তব্য করুন

Radhuni
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মোদির দেওয়া স্বর্ণমুকুট উদ্ধারে পুরস্কার ঘোষণা সাতক্ষীরা পুলিশ সুপারের
কক্সবাজারে রিসোর্ট থেকে পর্যটকের ঝুলন্ত মরদেহ উদ্ধার
বিএনপি নেতা রবিকে শোকজ
অপহরণের ১৪ দিন পর শিক্ষকের বস্তাবন্দি মরদেহ উদ্ধার