• ঢাকা মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ৭ কার্তিক ১৪৩১
logo

প্রধান উপদেষ্টাকে যেসব পরামর্শ দিয়েছে জাতীয়তাবাদী সমমনা জোট

আরটিভি নিউজ

  ১৯ অক্টোবর ২০২৪, ১৯:১৩
প্রধান উপদেষ্টাকে যেসব পরামর্শ দিয়েছে জাতীয়তাবাদী সমমনা জোট
ফাইল ছবি

প্রধান উপদেষ্টার সঙ্গে সংলাপ করেছে জাতীয়তাবাদী সমমনা জোট।

শনিবার (১৯ অক্টোবর) বিকেলে যমুনায় অনুষ্ঠিত বৈঠকে প্রধান উপদেষ্টাকে বেশ কিছু পরামর্শ দিয়েছে জোটটি।

সংলাপ শেষে জাতীয়তাবাদী সমমনা জোটের আহ্বায়ক ফরিদুজ্জামান ফরহাদ সাংবাদিকদের জানান, আমরা প্রধান উপদেষ্টাকে বলেছি, দক্ষ ব্যক্তির মাধ্যমে উপদেষ্টা পরিষদের পরিসর বাড়াতে।

তিনি আরও বলেন, সময় না বাড়িয়ে সংস্কার কমিশগুলোর কাজ নির্ধারিত ৯০ দিনের মধ্যেই শেষ করার কথা জানিয়েছি। একইসঙ্গে রাষ্ট্র সংস্কারের সঙ্গে সঙ্গে নির্বাচনী রোডম্যাপ প্রকাশ, সংস্কার নির্দিষ্ট সময়ের মধ্যে শেষ করতে, স্থানীয় সরকার নির্বাচনে দলীয় প্রতীক না রাখতে, বাজার মনিটরিং এবং আইনশৃঙ্খলা উন্নতির বিষয়ে পরামর্শ দিয়েছি।

ফরিদুজ্জামান ফরহাদ বলেন, সংবিধানে বড় ধরনের কোনো পরিবর্তন অন্তর্বর্তী সরকার করতে পারে না বলেও জানিয়েছি। এটা নির্বাচিত সরকার করবে।

এ ছাড়া তত্ত্বাবধায়ক সরকার পুনর্বহাল, অর্থপাচারে জড়িতদের গ্রেপ্তার এবং ২০০৯ থেকে ৫ আগস্ট পর্যন্ত সব ধরনের রাজনৈতিক গায়েবি মামলা প্রত্যাহার করতে প্রধান উপদেষ্টাকে আহ্বান জানানো হয়েছে বলেও জানান জাতীয়তাবাদী সমমনা জোট।

এর আগে, এদিন বিকেল থেকে ধারাবাহিক সংলাপের অংশ হিসেবে ড. মুহাম্মদ ইউনূস কয়েকটি রাজনৈতিক দল ও জোটের সঙ্গে সংলাপে বসেন।

সংলাপে আমন্ত্রণ পাওয়া দল ও জোটগুলো হলো গণফোরাম, লিবারেল ডেমোক্রেটিক পার্টি (এলডিপি), লেবার পার্টি, ১২ দলীয় জোট, আন্দালিব রহমান পার্থর নেতৃত্বাধীন বাংলাদেশ জাতীয় পার্টি, জাতীয়তাবাদী সমমনা জোট ও গণতান্ত্রিক মুক্তি কাউন্সিল।

উল্লেখ্য, আওয়ামী সরকারের পতনের দিন গত ৫ অক্টোবর বিএনপি, জামায়াতে ইসলামী, গণতন্ত্র মঞ্চ, হেফাজতে ইসলাম, বাম গণতান্ত্রিক জোট, ইসলামী আন্দোলন বাংলাদেশ, এবি পার্টি, গণঅধিকার পরিষদের সঙ্গে সংলাপ করেন প্রধান উপদেষ্টা।

আরটিভি/আরএ/এসএ

মন্তব্য করুন

Radhuni
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
প্রশাসন থেকে আওয়ামী প্রেতাত্মাদের অপসারণের দাবি ১২ দলীয় জোটের
নির্বাচন কমিশন পুনর্গঠনে শিগগিরই সার্চ কমিটি: মাহফুজ আলম
নির্বাচন নিয়ে প্রধান উপদেষ্টাকে যা বললেন ববি হাজ্জাজ
প্রধান উপদেষ্টার সঙ্গে বৈঠক শেষে যা জানাল গণফোরাম