• ঢাকা বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১
logo

সাকিবের জুয়ার বিজ্ঞাপন নিয়ে যা বললেন সিআইডি প্রধান

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ৩০ জুন ২০২৪, ১৭:০৫
সাকিব আল হাসান
ছবি- সংগৃহীত

সম্প্রতি সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ঢুকলেই বাংলাদেশ ক্রিকেটের পোস্টারবয় সাকিব আল হাসানের একটি অনলাইন জুয়ার বিজ্ঞাপন চোখ পড়ে। যা নিয়ে অনেক সমালোচনার শিকার হতে হচ্ছে এই ক্রিকেটারকে।

এই বিজ্ঞাপনের বিষয়টি পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) প্রধান (অতিরিক্ত আইজিপি) মোহাম্মদ আলী মিয়ার নজরে আনলে তিনি বলেছেন, কোনো ব্যক্তির দিকে না গিয়ে আইনের মধ্যে থাকতে।

রোববার (৩০ জুন) দুপুরে সিআইডি কার্যালয়ে ‘অনলাইন জুয়া ও মোবাইল অ্যাপের মাধ্যমে অবৈধ অর্থ স্থানান্তর নিয়ন্ত্রণে চ্যালেঞ্জ’ বিষয়ক গবেষণা প্রতিবেদন উপস্থাপন অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।

সিআইডি প্রধান জানান, দেশে অনলাইন জুয়া বা গ্যাম্বলিং নিয়ন্ত্রণে অন্যতম চ্যালেঞ্জ তথ্যের ঘাটতি এবং কোনো গবেষণা ও সুনির্দিষ্ট আইন না থাকা। ধারণা করা হচ্ছে, দেশে সাড়ে ৬ হাজারের বেশি গ্যাম্বলিং টিম রয়েছে।’

গ্যাম্বলিং বা অনলাইন জুয়া নিয়ন্ত্রণে সবার আগে দেশে আইন প্রণয়ন জরুরি। এনিয়ে তিনি বলেন, না হলে অর্থ পাচারসহ নানা ধরনের অনলাইনভিত্তিক অপরাধ বাড়বে। আইনমন্ত্রীসহ সংশ্লিষ্টদের এ বিষয়ে অনুরোধ জানানো হয়েছে।

তিনি আরও বলেন, মোবাইল ব্যাংকিং প্রতিষ্ঠান ও মোবাইল অপারেটরগুলোকে আইনের আওতায় আনা জরুরি। ই-মানিতে টাকার সোর্স কখনও দেখা হয় না। এ বিষয়ে বেশ কিছু মামলা হয়েছে।

অনলাইন জুয়া এবং অর্থ পাচারসহ বিভিন্ন অপরাধ দমনে অবদান রাখতে হবে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি) ও সংশ্লিষ্ট প্রতিষ্ঠানগুলোকে। না হলে একক ইউনিটের পক্ষে এগুলো বন্ধ করা কঠিন বলে জানিয়েছেন সিআইডি প্রধান।

মন্তব্য করুন

  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সাকিব-মাহমুদউল্লাহর অবসর নিয়ে যা বললেন পাপন
তাসকিনের ঘুমকাণ্ডে যা বললেন সাকিব
ফ্র্যাঞ্চাইজি লিগ খেলতে যত দিনের ছুটি পেলেন সাকিব-মোস্তাফিজরা
‘উধাও হওয়া’ ফেসবুক পেজ নিয়ে যা বললেন জীবন