• ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১
logo

ইউরোর দলগুলোকে কোপায় দেখতে চান স্কালোনি

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ০৯ জুলাই ২০২৪, ১৮:৪৭
স্কালোনি
ছবি-এএফপি

বিশ্বকাপের পর ফুটবলের সবচেয়ে জনপ্রিয় দুটি আসর হলো কোপা আমেরিকা এবং ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপ। এই দুই টুর্নামেন্টের মধ্যে কোনটা সেরা, তা নিয়ে সব সময়ই বিতর্ক চলে ফুটবলভক্তদের মধ্যে। মূলত এমন ঘটনার অবতারণা ঘটেছে কিলিয়ান এমবাপ্পের ‘ইউরো সেরা’- মন্তব্যের মাধ্যমে।

তবে আর্জেন্টাইন কোচ লিওনেল স্কালোনি জানালেন ভিন্ন কথা। তার মতে, পরিস্থিতি ও দল বিবেচনা দুই টুর্নামেন্টই তাদের নিজ নিজ জায়গা থেকে সেরা।

মঙ্গলবার (৯ জুলাই) কোপা আমেরিকার সেমিফাইনালের আগে ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে আর্জেন্টাইন কোচ দুই টুর্নামেন্টের তুলনা সম্পর্কে বলেন, আমার কাছে মনে হয় না একটা প্রতিযোগিতা থেকে আরেকটা বেশি কঠিন। দেখেন, দুই টুর্নামেন্টেই অনেক ভালো ভালো দল খেলে এবং তাদেরও সেই ভালো দলগুলো সেমিতে খেলছে।

‘যাদেরকে আমরা বিশ্বকাপের সেমিতে মোকাবেলা করেছি। কিন্তু এর মানে এই নয় যে, আমরা ইউরোপিয়ান টুর্নামেন্টে গিয়ে সেগুলো জিতে আসতে পারবো। হয়তো বা জিততেও পারি।’

তবে ইউরোর দলগুলোকে কোপায় এবং কোপার দলগুলোকে ইউরোতে খেলার প্রস্তাব দিয়ে রেখেছেন এই কোচ। তিনি বলেন, আমার মনে হয় দুইটাই সমান কঠিন টুর্নামেন্ট এবং আমি ইউরোপিয়ান দলগুলোকে কোপা আমেরিকায় খেলার প্রস্তাব জানাই তেমনি করে কোপার দলগুলোকেও ইউরোপের টুর্নামেন্টে খেলার আমন্ত্রণ জানানো উচিত।

টুর্নামেন্টে কনকাকাফের একটি দল এবারের কোপার সেমিফাইনাল খেলছে। দলগুলোর উন্নতি বেশ চোখে পড়ার মতো। ভালো খেলেও টুর্নামেন্টের কোয়ার্টারে উঠতে পারেনি যুক্তরাষ্ট্র, মেক্সিকো ও কোস্টারিকা।

তিনি আরও বলেন, কনকাকাফের সঙ্গে আমাদের পার্থক্যটা অতটা বেশি না। মেক্সিকো গোল ব্যবধানে বাদ হয়েছে। যুক্তরাষ্ট্রও ভালো খেলেছে, কোস্টারিকা তো ব্রাজিলের সঙ্গে ড্র করেছে। আমরা যখন এই দলগুলির সঙ্গে খেলেছিলাম তখন বুঝেছিলাম তারা কতটা শক্ত প্রতিপক্ষ।

মন্তব্য করুন

Radhuni
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
দুই মাস পর ফিরেই মেসির জোড়া গোল
মেসি ভক্তদের জন্য সুখবর
ইউরোপের বক্সিংয়ে প্রথম বাংলাদেশি হিসেবে পদক জয় জিন্নাতের
বিতর্কিত পেনাল্টি নিয়ে যা বললেন কোচ স্কালোনি