• ঢাকা রোববার, ২৭ অক্টোবর ২০২৪, ১২ কার্তিক ১৪৩১
logo

হারের পর গ্রেপ্তার কলম্বিয়ার বোর্ড সভাপতি

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ১৬ জুলাই ২০২৪, ১২:৪৯
র‌্যামন জেসুরুম
ছবি- সংগৃহীত

বাংলাদেশ সময় সকাল ৬টায় মাঠে গড়ানোর কথা ছিল আর্জেন্টিনা ও কলম্বিয়ার মধ্যকার কোপা আমেরিকার ফাইনাল। তবে স্টেডিয়ামের বাইরে বিশৃঙ্খলার কারণে তিন দফায় ১ ঘণ্টা ১৫ মিনিট পিছিয়ে যায় শিরোপা নির্ধারণী এই ম্যাচ।

ফাইনালে আর্জেন্টিনার কাছে হারার পর এবার আরও একটি বড় দুঃসংবাদ পেলেন কলম্বিয়ার ফুটবলপ্রেমীরা। দেশটির ফুটবল ফেডারেশনের সভাপতি ও তার ছেলেকে গ্রেপ্তার করেছে মায়ামির পুলিশ। স্টেডিয়ামে নিরাপত্তারক্ষীদের সঙ্গে মারামারির অভিযোগে তাদের আটক করা হয়েছে। এ ঘটনায় আরও ২৫ জনকে আটক করা হয়েছে।

ক্রীড়াবিষয়ক সংবাদমাধ্যম ইএসপিএন জানিয়েছে, ফাইনাল শেষে স্টেডিয়াম কর্তৃপক্ষের সঙ্গে বিবাদের জেরে ফুটবল ফেডারেশনের সভাপতি র‌্যামন জেসুরুম ও তার সন্তানকে আটক করে ফ্লোরিডা পুলিশ। স্টেডিয়াম কর্তৃপক্ষের সঙ্গে উত্তপ্ত পরিস্থিতির পর তাকে আটক করা হয়। তাই পুরস্কার বিতরণী অনুষ্ঠানেও অংশ নিতে পারেননি তিনি।

মায়ামি ডেইড পুলিশের ডিটেকটিভ আন্দ্রে মার্টিন বলেন, ‘কলম্বিয়ার ফুটবল ফেডারেশনের সভাপতি রামোন জেসুরুম ও তার ছেলে রামোন হামিল জেসুরুমকে হার্ড রক স্টেডিয়ামের অনাকাঙ্ক্ষিত একটি ঘটনায় আটক করা হয়েছে। দুজনের বিরুদ্ধে ম্যাচের দিন দায়িত্বে থাকা নিরাপত্তারক্ষীদের সঙ্গে মারামারির অভিযোগ আনা হয়েছে।’

মামলার এজাহারে বলা হয়েছে, জেসুরুম ও তার ছেলের ঘটনাটি ঘটেছে, ম্যাচের পর মাঠে প্রবেশের টানেলে। ওই টানেলেই উপস্থিত ছিলেন সংবাদমাধ্যমের কর্মীরা। সে সময়ে জেসুরুম ও তার ছেলেকে সেখানে আটকে দেন নিরাপত্তারক্ষীরা।

পুলিশ জানিয়েছে, দেরি হওয়ায় ‘বিরক্ত হয়ে’ নিরাপত্তারক্ষীদের সঙ্গে তর্ক শুরু করেন দু’জন।

গ্রেপ্তার হলেও জামিনে মুক্তি পেতে পারেন জেসুরুম। এ জন্য তাকে ২ হাজার ডলার এবং তার ছেলেকে ১ হাজার ডলার জরিমানা দিতে হতে পারে।

উল্লেখ্য, কোপা আমেরিকার ৪৮তম আসরের ফাইনালে অতিরিক্ত সময়ে লাওতারো মার্টিনেজের একমাত্র গোলে শিরোপা উল্লাসে মাতেন আলবেসেলেস্তেরা। এতে টানা দ্বিতীয়বারের মতো শিরোপা জয়ের পাশাপাশি রেকর্ড ১৬তম ট্রফি নিজের ঝুলিতে পুরে আকাশি-নীল শিবির।

মন্তব্য করুন

Radhuni
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
রাজধানীতে নিষিদ্ধ সংগঠন ছাত্রলীগের ৫ কর্মী গ্রেপ্তার
পরীক্ষা দিতে এসে নিষিদ্ধ সংগঠন ছাত্রলীগ নেত্রী গ্রেপ্তার
কুড়িগ্রামে ভূমি অফিসে চুরি, গ্রেপ্তার ২
ব্রাহ্মণবাড়িয়ায় আওয়ামী লীগ নেতা সাঈদ গ্রেপ্তার