• ঢাকা রোববার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১
logo

ইউরো সেরা একাদশে স্প্যানিশদের আধিপত্য

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ১৭ জুলাই ২০২৪, ১১:২৪
স্পেন
ছবি- সংগৃহীত

ইউরোর সেরা একাদশ প্রকাশ করেছে ইউরোপিয়ান ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা-উয়েফা। সেরা এই একাদশে ছয়জনই রয়েছেন ইউরো চ্যাম্পিয়নশিপের শিরোপা ঘরে তোলা দল স্পেন থেকে।

৪-৩-৩ ফরমেশনে সাজানো একাদশে আক্রমণভাগে রয়েছেন স্পেনের ১৭ বছর বয়সী লামিনে ইয়ামাল, ২২ বছর বয়সী নিকো উইলিয়ামস ও ২১ বছর বয়সী জার্মানির জামাল মুসিয়ালা।

সেরা তরুণ খেলোয়াড়ের পুরস্কার জেতা ইয়ামাল ১ গোলের পাশাপাশি ৪ অ্যাসিস্ট করেছেন। অন্যদিকে নিকোর পা থেকে এসেছে ২ গোল ও ১ অ্যাসিস্ট। যৌথভাবে আসরের সর্বোচ্চ গোলদাতার পুরস্কার গোল্ডেন বুট জেতেন ৩ গোল করা মুসিয়ালা।

সেরা একাদশের মিডফিল্ড সামাল দিতে টুর্নামেন্ট সেরা খেলোয়াড়ের পুরস্কার জয়ী রদ্রির সঙ্গে আছেন দানি ওলমো ও ফাবিয়ান রুইস। ৩ গোল ও ২ অ্যাসিস্ট করেন ওলমো। রুইজের পা থেকে এসেছে ২ গোল ও ২ অ্যাসিস্ট।

রক্ষণভাগে স্পেনের একমাত্র প্রতিনিধি মার্ক কুকুরেয়া। কাইল ওয়াকার, উইলিয়াম সালিবা, মানুয়েল আকাঞ্জিরাও আছেন রক্ষণভাগে। গোলরক্ষক হিসেবে সুযোগ পেয়েছেন ফ্রান্সের মাইক মেনিয়ঁ।

ইউরোর সেরা একাদশ : মাইক মেনিয়ঁ (ফ্রান্স); কাইল ওয়াকার (ইংল্যান্ড), উইলিয়াম সালিবা (ফ্রান্স), মানুয়েল আকাঞ্জি (সুইজারল্যান্ড), মার্ক কুকুরেয়া (স্পেন); রদ্রি (স্পেন), দানি ওলমো (স্পেন), ফাবিয়ান রুইজ (স্পেন); লামিন ইয়ামাল (স্পেন), জামাল মুসিয়ালা (জার্মানি), নিকো উইলিয়ামস (স্পেন)।

মন্তব্য করুন

Radhuni
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার (২ সেপ্টেম্বর) 
আধিপত্য নিয়ে বিএনপির দুই পক্ষের সংঘর্ষ, নিহত কলেজছাত্র
বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার (৩১ আগস্ট)
বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার (২৭ আগস্ট)