• ঢাকা বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১
logo

চ্যাম্পিয়ন্স ট্রফির জন্য ৮০০ কোটি পাচ্ছে পাকিস্তান, ভারতের জন্য বিকল্প পরিকল্পনা

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ০২ আগস্ট ২০২৪, ১৪:৫৫
চ্যাম্পিয়ন্স ট্রফি
ছবি- সংগৃহীত

আগামী বছরের ফেব্রুয়ারিতে পাকিস্তানের মাটিতে অনুষ্ঠিত হবে চ্যাম্পিয়ন্স ট্রফির আসন্ন আসর। এই আসরটি আয়োজন করার জন্য পাকিস্তান ক্রিকেট বোর্ডকে (পিসিবি) বড় অঙ্কের বাজেট অনুমোদন দিচ্ছে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি)।

চ্যাম্পিয়ন্স ট্রফির জন্য পিসিবিকে ৭ কোটি ডলার অনুমোদন দিচ্ছে আইসিসি। বাংলাদেশি মুদ্রায় এই অর্থের পরিমাণ ৮২২ কোটি ৩ লাখ ৩৮ হাজার টাকা প্রায়। এই তথ্য নিশ্চিত করে খবর প্রকাশ করেছে পাকিস্তানি গণমাধ্যমগুলো।

প্রতিবেদন অনুযায়ী, আইসিসির অর্থ এবং বাণিজ্যিক কমিটির সভায় এই অর্থ অনুমোদন দেয়া হয়। সেই সভাটি অবশ্য পরিচালনা করেন বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়ার (বিসিসিআই) সেক্রেটারি জয় শাহ।

সূত্র জানিয়েছে, আগামী ফেব্রুয়ারি-মার্চের এই আসরের জন্য ৭ কোটি ডলার ছাড়াও ‘অতিরিক্ত খরচ’ হিসেবে ৪৫ লাখ ডলার রিজার্ভে রাখা হয়েছে। ‘অতিরিক্ত বাজেট’ রাখার কারণও ব্যাখ্যা করেছে আইসিসি। কেননা চ্যাম্পিয়ন্স ট্রফি খেলতে পাকিস্তান যেতে চায় না ভারত।

যদি কূটনৈতিক কারণে ভারত শেষপর্যন্ত পাকিস্তান না যায় তাহলে বিকল্প ব্যবস্থা গ্রহণ করতে হবে আয়োজকদের। সে ক্ষেত্রে অন্য কোনো দেশে ভারতের ম্যাচগুলো পরিচালনা করার কথা জানাবে আইসিসি।

তখন যে অর্থ খরচ হবে সেটি অতিরিক্ত বাজেট থেকে দেয়া হবে। পিসিবি অবশ্য যৌথ আয়োজক হিসেবে কাউকে চায় না। তাদের চাওয়া ভারত যেন অন্যান্য দেশের মতোই পাকিস্তানে খেলতে যায়।

এর আগে ভারতীয় গণমাধ্যম আনন্দবাজার তাদের প্রতিবেদনে জানিয়েছিলেন, চ্যাম্পিয়ন্স ট্রফি আয়োজন করার জন্য পিসিবিকে ১২৮০ কোটি টাকা অনুমোদন দিয়েছে আইসিসি। শ্রীলঙ্কায় চার দিনের বোর্ড সভা শেষে এই খবর প্রকাশ করে তারা।

সুতরাং, দুই দেশের গণমাধ্যমে ভিন্ন তথ্য প্রকাশ করা হয়েছে। তবে আইসিসি থেকে এ বিষয়ে এখনও পর্যন্ত কোনো আনুষ্ঠানিক বিবৃতি দেয়নি আইসিসি। তাই শেষ পর্যন্ত কোন তথ্যটি সত্য প্রমাণ হয় সেটাই দেখার বিষয়।

মন্তব্য করুন

Radhuni
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সিলেটে প্রায় অর্ধকোটি টাকার ভারতীয় চিনি জব্দ
ভারতের বিপক্ষে প্রথম টেস্ট জয়ের লক্ষ্যে বৃহস্পতিবার মাঠে নামবে বাংলাদেশ
বাংলাদেশে পণ্য রপ্তানিতে বড় ধাক্কা খেলো ভারত 
ভারত শক্তিশালী হলেও প্রতি ম্যাচেই জয় চান শান্ত