• ঢাকা মঙ্গলবার, ০১ অক্টোবর ২০২৪, ১৭ আশ্বিন ১৪৩১
logo

বাংলাদেশের বিপক্ষে ছয় পেসার নিয়ে দল গঠনের কারণ জানালেন শান মাসুদ

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ১৭ আগস্ট ২০২৪, ১৯:৪৩
শান মাসুদ
ছবি- সংগৃহীত

বাংলাদেশের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজের জন্য কয়েকদিন আগেই ১৭ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছিল পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। এই স্কোয়াডের সবচেয়ে বড় চমক হলো, কোনো স্পিনার রাখেনি পাক নির্বাচকরা। ছয় পেসার নিয়ে টাইগারদের বিপক্ষে সিরিজ জিততে আত্মবিশ্বাসী অধিনায়ক শান মাসুদও।

তার মতে, দলে থাকা ছয় পেসার বাংলাদেশের বিপক্ষে ম্যাচ জয়ে বড় ভূমিকা রাখতে পারবে। পাকিস্তান দলে থাকা ছয় পেসার হলেন- শাহিন শাহ আফ্রিদি, নাসিম শাহ, আমের জামাল, খুররম শাহজাদ, মির হামজা ও মোহাম্মদ আলী। তাই এটা এক প্রকার নিশ্চিত যে, পেস আক্রমণ দিয়ে বাংলাদেশকে ঘায়েল করার পরিকল্পনা পাকিস্তানের।

শনিবার (১৭ আগস্ট) এক সাক্ষাৎকারে মাসুদ বলেন, এই স্কোয়াডের রোমাঞ্চকর বিষয় হলো আমাদের দলে ছয় জন দুর্দান্ত পেস বোলার আছে। ছয় জনই দলে জায়গা পাওয়ার ক্ষেত্রে যোগ্য দাবিদার। সবার মধ্যেই ভিন্ন কিছু বিষয় আছে।’

তিনি বলেন, ‘যখনই প্রয়োজন হবে এবং যদি আমাদের একজন সেরা বোলারকে বিশ্রাম দেওয়ার দরকার হয়। আমি মনে করি তারপরও আমরা ভালো অবস্থায় থাকব এবং সেখানে অন্য যে খেলবে তার অভিজ্ঞতা হবে।’

একাদশ গঠন নিয়ে এই পাক ব্যাটার বলেন, যেই খেলবে, তার উপর আমরা সমান আত্মবিশ্বাসী। নতুনদের মধ্যে খুররম শাহজাদ, মির হামজা, মোহাম্মদ আলি বা আমের জামাল যখন খেলবে; কিংবা শাহিন শাহ আফ্রিদি, নাসিম শাহ বা অন্য কারও জায়গায় যেই আসুক না কেন, তারা দারুণ পারফরম্যান্স দিয়ে পাকিস্তানকে জেতাতে পারবে এবং ২০ উইকেট নিতে পারবে।

এই সিরিজকে সামনে রেখে গত ১১ আগস্ট থেকে প্রধান কোচ জেসন গিলেস্পি ও সহকারী কোচ আজহার মাহমুদের অধীনে ট্রেনিং ক্যাম্প শুরু করেছে দ্য ম্যান ইন গ্রিনরা।

উল্লেখ্য, প্রথম টেস্ট হবে আগামী ২১ আগস্ট রাওয়ালপিন্ডি ক্রিকেট স্টেডিয়ামে মাঠে নামবে দুই দল। দ্বিতীয়টি হবে করাচিতে, ৩০ আগস্ট থেকে।

মন্তব্য করুন

Radhuni
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
যে কারণে বাংলাদেশে এখনও সীমিত ভারতের ভিসা কার্যক্রম
বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার (০১ অক্টোবর)
আবারও ভারতে স্বপ্নভঙ্গ বাংলাদেশের
ভারতের বিধ্বংসী ব্যাটিংয়ের পর ২ উইকেট হারিয়ে চতুর্থ দিন শেষ বাংলাদেশের