• ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১
logo

মেসির অভাব পূরণ করতে জাতীয় দলে ডাক পেলেন দিবালা

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ২৮ আগস্ট ২০২৪, ১৫:১১
আর্জেন্টিনা
ছবি-এএফপি

সদ্য শেষ হওয়া কোপা আমেরিকার ফাইনাল ম্যাচে চোট পেয়েছিলেন আর্জেন্টাইন সুপারস্টার লিওনেল মেসি। দেড় মাস পার হতে চললেও এখনও ফিট হতে পারেননি তিনি। যার ফলে মেসিকে বাদ দিয়ে কয়েকদিন আগে বিশ্বকাপ বাছাইয়ের আসন্ন দুই ম্যাচের জন্য দল ঘোষণা করেছিল আর্জেন্টিনা।

এই দুই ম্যাচে মেসির অভাব পূরণ করতে তারকা স্ট্রাইকার পাওলো দিবালাকে দলে অন্তর্ভুক্ত করেছেন কোচ লিওনেল স্কালোনি। সবশেষ ২০২৩ সালে দেশের হয়ে খেলেছিলেন তিনি। প্রায় দেড় বছর পর আবার আর্জেন্টিনার হয়ে মাঠে নামার অপেক্ষায় এই ফুটবলার।

মেসি ছাড়াও অভিজ্ঞ উইঙ্গার আনহেল ডি মারিয়া আন্তর্জাতিক ফুটবল থেকে অবসর নেওয়ায় তাকেও দলে পাচ্ছে না স্কালোনি। তাই এবার দিবালাকে ব্যবহার করতে চান এই কোচ।

এই মুহূর্তে দক্ষিণ আমেরিকান অঞ্চলের বিশ্বকাপ বাছাইপর্বের টেবিলের শীর্ষে রয়েছে আর্জেন্টিনা। ১০ দলের এই বাছাইপর্ব থেকে ছয়টি দল সরাসরি ২০২৬ বিশ্বকাপে খেলার সুযোগ পাবে। আগামী ৬ সেপ্টেম্বর চিলি ও চারদিন পর কলম্বিয়ার মুখোমুখি হবে স্কালোনির দল।

আর্জেন্টিনার ২৯ সদস্যের দল

গোলকিপার: এমিলিয়ানো মার্টিনেজ, ওয়াল্টার বেনিতেজ, জেরোনিমো রুলি ও হুয়ান মুসো।

ডিফেন্ডার: গনজালো মন্তিয়েল, নাহুয়েল মোলিনা, ক্রিস্টিয়ান রোমেরো, জার্মান পেজ্জেলা, লিওনার্দো বালার্দি, নিকোলাস ওতামেন্দি, লিসান্দ্রো মার্তিনেজ, নিকোলাস তাগলিয়াফিকো, ভ্যালেন্তিন বারকো।

মিডফিল্ডার: লিয়ান্দ্রো পারেদেস, গুইদো রদ্রিগেজ, আলেক্সিস ম্যাক আলিস্টার, এনজো ফার্নান্দেজ, জিওভান্নি লো সেলসো, এজেকিয়েল ফার্নান্দেজ, রদ্রিগো ডি পল।

ফরোয়ার্ড: নিকোলাস গনজালেজ, আলেহান্দ্রো গারনাচো, মাতিয়াস সোলে, জুলিয়ানো সিমিওনে, ভ্যালেন্টিন কার্বোনি, জুলিয়ান আলভারেজ, লাউতারো মার্টিনেজ ও ভ্যালেন্তিন কাস্তেলানোস ও পাওলো দিবালা।

মন্তব্য করুন

Radhuni
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
রেকর্ড গড়ে প্রত্যাবর্তনের পর যা বললেন মেসি
দুই মাস পর ফিরেই মেসির জোড়া গোল
ফিফার পেজে চিরকুটের গানের ভিডিও দেখে আপ্লুত সুমি
মেসি ভক্তদের জন্য সুখবর