• ঢাকা শনিবার, ১২ অক্টোবর ২০২৪, ২৮ আশ্বিন ১৪৩১
logo

বিপিএলে তানজিদ তামিমের দল পরিবর্তন

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ১১ অক্টোবর ২০২৪, ১৬:৩৬
তানজিদ তামিম
ছবি-এএফপি

বিপিএলের গত আসরে চট্টগ্রামের হয়ে দুর্দান্ত পারফরম্যান্স করেছিলেন তানজিদ হাসান তামিম। সেঞ্চুরির দেখাও পেয়েছিলেন তিনি। যার ফলে টি-টোয়েন্টি বিশ্বকাপের স্কোয়াডে জায়গা পেয়েছিলেন এই তরুণ ব্যাটার। তবে এবারের বিপিএলে ঢাকা ক্যাপিটালসের হয়ে মাঠে নামবেন তামিম।

শুক্রবার (১১ অক্টোবর) নিজেদের ভেরিফায়েড ফেসবুক পেজে এক পোস্টের মাধ্যমে এই তথ্য নিশ্চিত করেছে ঢাকা ক্যাপিটালস।

এবারের আসরে ঢাকার ফ্র্যাঞ্চাইজির মালিকানা কিনেছে চিত্রনায়ক শাকিব খানের প্রতিষ্ঠান রিমার্ক হারল্যান। এরই মধ্যে দলটির নাম ঘোষণা করেছেন তারা। ঢাকা ক্যাপিটালস নামে অংশ নেবে দলটি।

নিজেদের প্রথম আসরেই বড় চমক নিয়ে হাজির হয়েছে দলটির ম্যানেজমেন্ট। সরাসরি চুক্তিতে সবার প্রথমে দলে ভিড়িয়েছে কাটার মাস্টার মোস্তাফিজুর রহমানকে। এবার সেই তালিকায় যুক্ত হলো তরুণ ওপেনার তানজিদ হাসান তামিমের নাম।

এর আগে বিদেশি ক্রিকেটার হিসেবে দলে ভিড়িয়েছে ইংল্যান্ডের সাবেক ওপেনার অ্যালেক্স হেলস ও ক্যারিবিয়ান তারকা জনসন চালর্সকে।

রংপুর রাইডার্স ও খুলনা টাইগার্সের হয়ে দুই মৌসুমে মাঠ মাতিয়েছেন এই ইংলিশ ওপেনার হেলস। তাকে আবারও দেখা যাবে বিপিএলে। অন্যদিকে গত দুই আসরে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের হয়ে খেলেছেন জনসন।

এদিকে দলটির মেন্টর হিসেবে আসতে চলেছেন একজন সাবেক অস্ট্রেলিয়ান ক্রিকেটার। দলটির সঙ্গে আলোচনা চলছে মাইক হাসি, ডেভিড হাসি ও মাইকেল ক্লার্কের সঙ্গে। তাদের ব্যাপারেও এখনও কোনো চূড়ান্ত সিদ্ধান্তের কথা জানায়নি ফ্র্যাঞ্চাইজিটি।

এর বাইরে সাউথ আফ্রিকার সাবেক অধিনায়ক ফাফ ডু প্লেসিকেও ঢাকার জার্সি গায়ে বিপিএলের কয়েকটি ম্যাচে দেখা যেতে পারে বলে জানা গেছে।

প্রসঙ্গত, বিপিএলের একাদশ আসরের ড্রাফট হবে আগামী ১৪ অক্টোবর। এবারের আসরে তিনটি দলে পরিবর্তন আসছে। ঢাকা ও চট্টগ্রামের পুরোনো ফ্র্যাঞ্চাইজি ফিরে এসেছে বিপিএলে। থাকছে না কুমিল্লার কোনো দল। নতুন ফ্র্যাঞ্চাইজি দেখা যাবে রাজশাহী থেকে।

আরটিভি/এমএসআর

মন্তব্য করুন

Radhuni
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ঢাকা-ময়মনসিংহ রুটে ট্রেন চলাচল স্বাভাবিক
ব্রহ্মপুত্র এক্সপ্রেসের বগি লাইনচ্যুত, ঢাকা-ময়মনসিংহ রুটে ট্রেন চলাচল বন্ধ
কী দেখে বিপিএলে ক্যাটাগরি নির্ধারণ করা হয়, প্রশ্ন ইমরুলের
দীপ্ত টিভির তামিম হত্যায় ৫ আসামি রিমান্ডে