• ঢাকা সোমবার, ২১ অক্টোবর ২০২৪, ৬ কার্তিক ১৪৩১
logo

দুর্দান্ত বোলিংয়ে ফাইফার তুলে নিলেন তাইজুল

ক্রীড়া প্রতিবেদক, আরটিভি নিউজ

  ২১ অক্টোবর ২০২৪, ১৬:২৬
বাংলাদেশ-দক্ষিণ আফ্রিকা
ছবি-এএফপি

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টাইগাররা যে স্পিনবান্ধব পিচ তৈরি করেছে, তা একাদশ দেখেই বোঝা গিয়েছিল। এক পেসার নিয়ে মাঠে নামা বাংলাদেশ আগে ব্যাট করতে নেমে মাত্র ১০৬ রানে অল-আউট হয়েছে। দ্বিতীয় ইনিংসে দক্ষিণ আফ্রিকা দুর্দান্ত শুরু করলে, টাইগারদের একাদশ বাছাইকে অনেকেই ভুল বলে মনে করছিলেন।

কিন্তু ম্যাচের সময় যত গড়িয়েছে টাইগার বোলাররা তাদের স্পিন জাদু দেখাতে শুরু করেন। সেই সঙ্গে নিজের ফাইফার তুলে নেন তাইজুল ইসলাম। এটি তার টেস্ট ক্যারিয়ারের ১৩তম ফাইফার।

সোমবার (২১ অক্টোবর) নিজেদের প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি সফরকারীদের। মাত্র ৬ রান করে সাজঘরে ফেরেন এইডেন মারক্রাম। ২৭ বলে ২৩ রান করে তারে দেখানো পথে হাঁটেন ক্রিস্টান স্টাবস। এরপর ডেভিডকে সঙ্গে নিয়ে রান তুলতে থাকেন টনি ডে জর্জি। কিন্তু ইনিংস বড় করতে পারেননি ডেভিড। ২৫ বলে ১১ রান করে ক্যাচ আউট হন তিনি।

কিন্তু এক প্রান্ত আগলে রেখে রান তুলতে থাকেন টনি ডে। ২৮তম ওভারে তাইজুলের হাতে বল তুলে দেন শান্ত। এক ওভারে দুই উইকেট তুলে নিয়ে বাংলাদেশকে খেলায় ফেরান এই বাঁ-হাতি স্পিনার। টনি ডে ৭২ বলে ৩০ রান এবং ৪ বলে শূন্য রান করে ম্যাথু ব্রিটজকে আউট হলে ছন্দ হারায় প্রোটিয়ারা। তবে রায়ান রিকেলটনের দায়িত্বশীল ব্যাটিংয়ে লিডে পা রাখে দক্ষিণ আফ্রিকা।

এরপর ৩২তম ওভারে আবারও বোলিংয়ে আসেন তাইজুল। এবারে রায়ান রিকেলটনের গুরুত্বপূর্ণ উইকেট তুলে নিয়ে নিজের ফাইফার পূরণ করেন এই টাইগার স্পিনার। ৪৯ বলে ২৭ রান করেন রিকেলটন।

আরটিভি/এসআর-টি

মন্তব্য করুন

Radhuni
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
আমাদের দেশে অনেকে আছে ‘ট্রল’ হতে হতে স্টার হয়ে গেছে: তাইজুল
সাকিবের সঙ্গে নিজের পার্থক্য বর্ণনা করলেন তাইজুল
ব্যাটিং ব্যর্থতার পর প্রথম দিনে বাংলাদেশের প্রাপ্তি ৬ উইকেট
তাইজুলের ব্যাক টু ব্যাক আঘাতে খেলায় ফিরল টাইগাররা