• ঢাকা মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ৭ কার্তিক ১৪৩১
logo

আমাদের দেশে অনেকে আছে ‘ট্রল’ হতে হতে স্টার হয়ে গেছে: তাইজুল

ক্রীড়া প্রতিবেদক, আরটিভি নিউজ

  ২১ অক্টোবর ২০২৪, ১৮:১৭
তাইজুল
ছবি-সংগ্রহীত

দেশের ক্রিকেটে অবহেলিত ক্রিকেটার নামে পরিচিত তাইজুল ইসলাম। দুর্দান্ত পারফরম্যান্স করেও বেশির ভাগ সময় বেঞ্চে বসে কাঁটাতে হয়েছে এই বাঁ-হাতি স্পিনারকে। যার অন্যতম কারণ ছিলেন সাকিব আল হাসান। ব্যাটে-বলের পারফরম্যান্স দিয়ে দলে নিজেকে অটোচয়েজ হিসেবে তৈরি করেন তিনি। তাই দ্বিতীয় বাঁ-হাতি স্পিনার হিসেবে একাদশে জায়গা পেতেন না তাইজুল।

সম্প্রতি লাল বলের ক্রিকেটকে বিদায় বলেছেন সাকিব। তাই টেস্ট দলের অটোচয়েজ হিসেবে একাদশে রয়েছেন তাইজুল। মিরপুর টেস্টের প্রথম দিনেই তুলে নিয়েছেন ফাইফার। সোমবার (২১ অক্টোবর) সংবাদ সম্মেলনেও এসেছেন তিনি।

এ সময় আগে দল থেকে বাদ পড়ার প্রক্রিয়াকে কীভাবে গ্রহণ করেছেন এমন প্রশ্ন ছুটে যায় তাইজুল ইসলামের কাছে। তার ভাষ্য, সত্যি কথা বলতে আমাদের দেশে অনেক সময়; অনেক কিছু মুখেমুখে হয়। অনেকে আছে খারাপ খেলে, ট্রল হতে হতে স্টার হয়ে গেছে। আবার ভালো খেলেও স্টার হতে পারেনি। এগুলো আমি মেনে নিয়েছি।

নিজের ফাইফারের সঙ্গে সঙ্গে টেস্টে ২০০ উইকেটের মাইলফলক স্পর্শ করেছেন তাইজুল। এ নিয়ে তিনি বলেন, আমাদের দেশে আসলে আমরা খুব বেশি টেস্ট খেলার সুযোগ পায় না। তাই হাতে গোনা কয়েকজনের আছে ২০০ উইকেট। আমি তার মধ্যে একজন। এটা গর্বের না, আলহামদুলিল্লাহ।

অন্যদিকে এক সময়ে ৪০০ উইকেটে মালিক হয়ে ক্যারিয়ার শেষ করতে চেয়েছিলেন তাইজুল। সাকিবের অবসরে সেই সুযোগ আরও ভালোভাবে পাবেন তিনি। বর্তমান লক্ষ্য জানতে চাওয়া হয়ে এই বাঁ-হাতি পেসার বলেন, আমাকে দেখতে হবে আগামী পাঁচ বছরে কয়টি টেস্ট খেলব। তারপর হিসেব করে বলতে পারব।

উল্লেখ্য, মিরপুর টেস্টের প্রথম দিনে নিজের ফাইফার তুলে নেন তাইজুল ইসলাম। এটি তার টেস্ট ক্যারিয়ারের ১৩তম ফাইফার।


আরটিভি/এসআর-টি

মন্তব্য করুন

Radhuni
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বাংলাদেশে ‘ভুলভুলাইয়া থ্রি’ মুক্তিতে যে শর্ত মানতে হচ্ছে
লেবানন থেকে প্রথম দফায় ফিরলেন ৫৪ বাংলাদেশি
সাকিবের সঙ্গে নিজের পার্থক্য বর্ণনা করলেন তাইজুল
ব্যাটিং ব্যর্থতার পর প্রথম দিনে বাংলাদেশের প্রাপ্তি ৬ উইকেট