• ঢাকা বৃহস্পতিবার, ২৪ অক্টোবর ২০২৪, ৯ কার্তিক ১৪৩১
logo

গ্লোবাল সুপার লিগের সূচি প্রকাশ, রংপুর রাইডার্সের ম্যাচ কখন

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ২৪ অক্টোবর ২০২৪, ১১:৩৩
রংপুর
ছবি-সংগ্রহীত

বিশ্বের বিভিন্ন দেশের ফ্র্যাঞ্চাইজি লিগের চ্যাম্পিয়ন দলগুলোকে নিয়ে ২০০৮ সালে শুরু হয় চ্যাম্পিয়ন্স লিগ টি-টোয়েন্টি। কিন্তু ২০১৪ সালের পর আর মাঠে গড়াতে পারেনি টুর্নামেন্টটি। তবে আবারও আলোর মুখ দেখতে যাচ্ছে এমন একটি টুর্নামেন্ট। পাঁচটি ফ্র্যাঞ্চাইজি দলকে নিয়ে এই আসর আয়োজনের ঘোষণা দিয়েছে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট।

আগামী ২৬ নভেম্বর থেকে মাঠে গড়াবে এই ফ্র্যাঞ্চাইজি লিগটি। যার নাম দেওয়া হয়েছে গ্লোবাল সুপার লিগ। আর সেখানে অংশ নিতে যাচ্ছে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) গত আসরের সেমিফাইনালিস্ট রংপুর রাইডার্স।

বুধবার (২৩ অক্টোবর) সন্ধ্যায় টুর্নামেন্টের সূচি ঘোষণা করেছে আয়োজকরা। সূচি অনুযায়ী ফাইনালসহ মোট ১১টি ম্যাচ অনুষ্ঠিত হবে।

সূচি অনুযায়ী দ্বিতীয় দিনেই (২৭ নভেম্বর) মাঠে নামবে রংপুর। যেখানে তাদের প্রতিপক্ষ হ্যাম্পশায়ার হকস। হ্যাম্পশায়ার ইংল্যান্ডের টি-টোয়েন্টি ব্লাস্টের অন্যতম সফল দল।

রংপুর রাইডার্স ও হ্যাম্পশায়ার হকসসহ টুর্নামেন্টটিতে অংশ নেবে স্বাগতিক ক্যারিবীয় দল গায়ানা অ্যামাজন ওয়ারিয়র্স, পাকিস্তান সুপার লিগের (পিএসএল) লাহোর কালান্দার্স, অস্ট্রেলিয়ার ঘরোয়া ক্রিকেটে নিয়মিত খেলা ভিক্টোরিয়ান ক্রিকেট দল।

টুর্নামেন্টটির প্রথম রাউন্ডে প্রতিটি দলই একে অপরের মুখোমুখি হবে। নিজেদের দ্বিতীয় ম্যাচে রংপুর ১ ডিসেম্বর মুখোমুখি হবে ভিক্টোরিয়ার। এ ছাড়া ৪ ডিসেম্বর গায়ানা এবং ৫ ডিসেম্বর রংপুরের প্রতিপক্ষ লাহোর। গায়ানা সরকারের পরিকল্পনায় শুরু হতে যাওয়া গ্লোবার সুপার লিগের সব ম্যাচই হবে গায়ানা প্রভিডেন্স স্টেডিয়ামে।

পাঁচ দলের মধ্য থেকে চার দল যাবে সেমিফাইনালে। এরপর আগামী ৭ ডিসেম্বর হবে টুর্নামেন্টের ফাইনাল। শিরোপাজয়ী দলকে ১ মিলিয়ন ডলার অর্থ পুরস্কার দেওয়া হবে।

গত ৭ অক্টোবর মিরপুরে গণমাধ্যমের সঙ্গে আলাপকালে ফারুক আহমদে বলেছিলেন, গ্লোবাল সুপার লিগ, পাঁচ দল নিয়ে খেলা হবে এবং ৫টা দেশ বাংলাদেশ, পাকিস্তান, ওয়েস্ট ইন্ডিজ, ইংল্যান্ড এবং অস্ট্রেলিয়া থেকে আসবে। আমাদেরকে যাওয়ার প্রস্তাব দিয়েছে। প্রথমে গত বছরের বিপিএল চ্যাম্পিয়ন ফরচুন বরিশালকে প্রস্তাব দিয়েছে। তারা যেতে অপরাগতা জানিয়েছে। তারপর আমরা আরেকটা সেমিফাইনালিস্ট দলকে দায়িত্ব দিয়েছি, তারা যাবে যদি সব কিছু ঠিক থাকে।

নাম জানতে চাওয়া হলে তিনি বলেন, ‘গত আসরের সেমিফাইনালিস্ট রংপুর রাইডার্স, তাদের যাওয়ার সম্ভাবনা আছে ’। এবার সেই সম্ভাবনাকে সত্য প্রমাণ করছে বসুন্ধরা গ্রুপের দলটি।

আরটিভি/ এসআর

মন্তব্য করুন

Radhuni
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
জিপি-পিপিসহ রংপুরে ৩৪ সরকারি আইন কর্মকর্তা নিয়োগ
রংপুরে ৩৪ সরকারি আইন কর্মকর্তা নিয়োগ
বেরোবিতে পুলিশ ক্যাম্পের কার্যক্রম পুনরায় শুরু
পুকুরে ডুবে প্রাণ গেল ২ বছরের শিশুর