• ঢাকা রোববার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১
logo

ঈদের দিনের আবহাওয়া নিয়ে দুঃসংবাদ

আরটিভি নিউজ

  ২৪ জুন ২০২৩, ২২:২৮
ফাইল ছবি

ঈদুল আজহার আর মাত্র বাকি ৪ দিন। এ দিনে আল্লাহর সন্তুষ্টি লাভের আশায় মুসলিমরা নামাজ শেষে পশু কোরবানিসহ নানান আনুষ্ঠানিকতা সম্পন্ন করে থাকে। আর তাই এই সময়ে আবহাওয়া কেমন থাকবে জানতে চায় অনেকেই।

ঢাকাসহ সারাদেশে ঈদুল আজহার দিন আবহাওয়া কেমন থাকবে সেই পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর। তাতে বলা হয়েছে, ঈদের সময় বৃষ্টি থাকার শঙ্কাই বেশি রয়েছে। একইসাথে সপ্তাহজুড়ে বৃষ্টিপাতের আশঙ্কা রয়েছে। এই সময়ে সিলেট ও ময়মনসিংহ বিভাগে বৃষ্টিপাত বেশি হতে পারে। তবে রাজশাহী ও রংপুর বিভাগে হালকা বৃষ্টিপাত হতে পারে।

শনিবার (২৪ জুন) আবহাওয়া অধিদফতরের আবহাওয়াবিদ ড. মুহাম্মদ আবুল কালাম গণমাধ্যমকে এ তথ্য জানান।

তিনি বলেন, ঈদের দিন ঢাকায় সকালের দিকে বৃষ্টি হতে পারে। রাজশাহী ও রংপুর বিভাগে থেমে থেমে হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এ ছাড়া চট্টগ্রাম, বরিশাল ও খুলনা বিভাগে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত এবং সিলেট ও ময়মনসিংহ বিভাগে হালকা থেকে মাঝারি এবং কোথাও কোথাও ভারী বৃষ্টিপাত হতে পারে।

ড. মুহাম্মদ আবুল কালাম বলেন, আমরা সাধারণত ৩ দিন আগে পূর্বাভাস তৈরি করি। ৫ দিন আগেও একটা প্রাথমিক পূর্বাভাস করা হয়। এখন পর্যন্ত যে পূর্বাভাস তাতে দেখা যাচ্ছে আগামী ২৭ জুন থেকে ৩-৪ দিন বৃষ্টি হতে পারে। তবে এটা লাগাতার বৃষ্টি নয়। অল্প অল্প বৃষ্টি হতে পারে।

তিনি আরও বলেন, এই সপ্তাহজুড়ে তাপমাত্রা ৩০ থেকে ৩৫ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে ওঠানামা করবে। বাতাসে জলীয় বাষ্পের আধিক্যের কারণে গরম অনুভূত হতে পারে। তবে তাপপ্রবাহের আশঙ্কা নেই বললেই চলে।

মন্তব্য করুন

Radhuni
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
গরম কতদিন থাকবে, জানাল আবহাওয়া অধিদপ্তর
দুপুরের মধ্যে যে ৮ অঞ্চলে ঝড়-বৃষ্টি, হুঁশিয়ারি সংকেত
শনিবার যেমন থাকবে আবহাওয়া
রাত ১টার মধ্যে যেসব অঞ্চলে ঝড়ের আভাস