• ঢাকা রোববার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১
logo

চুরির মামলায় বিপিএল হাউজিংয়ের সাবেক কর্মকর্তা কারাগারে

আরটিভি নিউজ

  ২১ মে ২০২৪, ০৬:২৪
ঢাকার মুখ্য মহানগর হাকিম
ফাইল ছবি

ফ্ল্যাটের চুক্তিপত্র, বিভিন্ন দলিল, মানি রিসিপ্টসহ অন্যান্য মূল্যবান জিনিসপত্র চুরির মামলায় বিপিএল হাউজিংয়ের সাবেক কর্মকর্তা শাহাবুদ্দিন লস্কর ধীরার জামিন বাতিল করে কারাগারে পাঠিয়েছে আদালত।

সোমবার (২০ মে) ঢাকার মুখ্য মহানগর হাকিম মো. রেজাউল করিম তার অন্তবর্তী জামিন বাতিল করেন এবং মামলার আরেক আসামি মো. রেজাউল কবিরকে ৫ হাজার টাকা মুচলেকায় জামিন দেন।

শাহাবুদ্দিন লস্করকে কারাগারে পাঠানো হয়েছে বলে জানিয়েছেন বাদীপক্ষের আইনজীবী ফরমানুল ইসলাম।

কারাগারে যাওয়া এ কর্মকর্তা ২০২২ সালের ফেব্রুয়ারি থেকে বিপিএল হাউজিংয়ের পরিচালক (প্রজেক্ট) হিসেবে দায়িত্ব পালন করে আসছিলেন, গত সপ্তাহে যিনি অন্তবর্তী জামিন পেয়েছিলেন। জামিনের মেয়াদ ছিল সোমবার (২০ মে) পর্যন্ত।

গত ১৯ ফেব্রুয়ারি শাহাবুদ্দিন লস্করসহ তিনজনের বিরুদ্ধে বিপিএলের সহযোগী প্রতিষ্ঠান বায়োফার্মার (প্ল্যান্ট) উপ ব্যবস্থাপনা পরিচালক মো. সাইফুল আমিন ক্ষমতাপ্রাপ্ত হয়ে মামলার আবেদন করলে মহানগর হাকিম আতাউল্লাহ ঢাকার কলাবাগান থানাকে অভিযোগ তদন্তের এফআইআর হিসেবে নেওয়ার নির্দেশ দিয়েছিলেন।

এজাহারে বলা হয়, কাজে যোগ দেয়ার পর ১ নম্বর আসামি শাহাবুদ্দিন লস্কর কোম্পানির আর্থিক অনিয়মের সঙ্গে জড়িয়ে পড়েন। তিনি কোম্পানির ৬৮টি ফ্ল্যাটের মূল দলিল, মানি রিসিপ্ট, মোবাইল ফোন চুরি করে নিয়ে যান। তাকে সহযোগিতা করেন কোম্পানির জ্যেষ্ঠ সহকারী ব্যবস্থাপক (বিক্রয়) মো. মজিবর রহমান। পরে যাকে অব্যাহতি দেয় বিপিএল হাউজিং কর্তৃপক্ষ।

অপর আসামি জিয়ো প্রপার্টিজের কর্মচারী রেজাউল কবিরও চুরির ক্ষেত্রে সহযোগিতা করেছেন বলে এজাহারে দাবি করা হয়। অপরদিকে দুই নম্বর আসামি মজিবর এখন পর্যন্ত আদালতে আসেননি, জামিনও চাননি বলে জানিয়েছেন আইনজীবীরা।

মন্তব্য করুন

Radhuni
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
কলেজছাত্রকে গুলি করে হত্যা মামলায় কনস্টেবল গ্রেপ্তার
নিম্ন আদালত মনিটরিংয়ের দায়িত্বে হাইকোর্টের ১৩ বিচারপতি
কাপাসিয়ায় আ.লীগের ৬৪ জনের বিরুদ্ধে মামলা
শেখ হাসিনার বিরুদ্ধে আরও ২ হত্যা মামলা