• ঢাকা রোববার, ০৬ অক্টোবর ২০২৪, ২২ আশ্বিন ১৪৩১
logo

রেমাল

পিডিবি বিদ্যুৎ উৎপাদন কমিয়েছে অর্ধেকের বেশি

আরটিভি নিউজ

  ২৭ মে ২০২৪, ১২:৪২
ফাইল ছবি

শক্তিশালী ঘূর্ণিঝড় রেমালের প্রভাবে দক্ষিণাঞ্চলে তছনছ হয়ে গেছে ঘরবাড়ি ও দোকানপাট। ভেঙে পড়েছে গাছপালা। সেই সঙ্গে ঝড়টির তাণ্ডবে প্রাণ গেছে কয়েকজনের। এ ছাড়া বহু এলাকা বিদ্যুৎবিচ্ছিন্ন হয়ে পড়েছে।

রোববার (২৬ মে) বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড (পিডিবি) তাদের গড় উৎপাদনের অর্ধেকেরও বেশি বিদ্যুৎ সরবরাহ কমিয়ে দিয়েছে। ফলে সারা দেশে বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে পড়েছেন লাখো মানুষ।

পিডিবি জানিয়েছে, সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে তারা উপকূলীয় এলাকায় বেশকিছু বিদ্যুৎকেন্দ্র বন্ধ করে দিয়েছে।

সোমবার (২৭ মে) পিডিবির মুখপাত্র শামীম হাসান গণমাধ্যমকে বলেন, ঘূর্ণিঝড়ের সময় সারাদেশে অনেক বৈদ্যুতিক পোল ক্ষতিগ্রস্ত হয়েছে মূলত খুলনা ও বরিশাল অঞ্চলে। ক্ষয়ক্ষতি নিরূপণের পর আবারও বিদ্যুৎ সরবরাহ শুরু করা হবে।

পিডিবির তথ্য অনুযায়ী, বর্তমানে তারা ৫ হাজার মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদন করছে। গতকাল এই পরিমাণ ছিল ১২ হাজার মেগাওয়াটের বেশি। উৎপাদন কম হওয়ায় মধ্যরাত থেকে ঢাকার কিছু এলাকাসহ সারাদেশের অনেক উপজেলায় লোডশেডিং চলছে।

এদিকে, দক্ষিণাঞ্চলের প্রায় ৪০ লাখ গ্রাহক বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে পড়েছেন। গাছ পড়ে, লাইন ছিঁড়ে অনেক এলাকায় বিদ্যুৎ সরবরাহ বন্ধ হয়ে গেছে। অনেক এলাকায় পূর্ব সতর্কতা হিসেবে বিদ্যুৎ সরবরাহ বন্ধ রাখা হয়েছে।

মন্তব্য করুন

Radhuni
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
উৎপাদনে ফিরলো পায়রা বিদ্যুৎকেন্দ্র
কাপ্তাই লেকে পানি বেড়েছে, বিদ্যুৎ উৎপাদনে ২ ইউনিট
পিডিবির লাইনে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে পঙ্গু মা-ছেলে, বিচার দাবি
‘পিডিবির কাছে বিভিন্ন বিদ্যুৎকেন্দ্রের পাওনা ৩৩ হাজার কোটি টাকা’