• ঢাকা সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১
logo

এমপি আনার হত্যা ইস্যুতে যা জানাল ভারত

আরটিভি নিউজ

  ৩০ মে ২০২৪, ২৩:২১
সংসদ সদস্য আনোয়ারুল আজীম আনার (ফাইল ছবি)

ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র রনধির জসওয়াল জানিয়েছেন, ভারতের কলকাতায় খুন হওয়া বাংলাদেশের সংসদ সদস্য আনোয়ারুল আজীম আনার হত্যার রহস্য উদঘাটনে ঢাকা-দিল্লি একসঙ্গে কাজ করছে। একই সঙ্গে বাংলাদেশকে পূর্ণ সহায়তা দেওয়া হচ্ছে।

বৃহস্পতিবার (৩০ মে) সাপ্তাহিক ব্রিফিংয়ে এমপি আনার হত্যা ইস্যুতে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা জানান।

রনধির জসওয়াল বলেন, ‘বাংলাদেশের সংসদ সদস্য আনোয়ারুল আজীম আনার হত্যাকাণ্ডের ঘটনাটি তদন্তাধীন। ভারত ও বাংলাদেশের আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও গোয়েন্দারা এক্ষেত্রে সমন্বয় করছে এবং এ সংক্রান্ত প্রয়োজনীয় তথ্য বিনিময় করছে।’

তিনি বলেন, ‘চলমান তদন্তের অংশ হিসেবে আমাদের দিক থেকে সরকার বাংলাদেশ কর্তৃপক্ষকে পূর্ণমাত্রায় সহায়তা দিচ্ছে।’

উল্লেখ্য, গত ১২ মে চিকিৎসার জন্য ঝিনাইদহের কালীগঞ্জ থেকে চুয়াডাঙ্গার দর্শনার গেদে সীমান্ত দিয়ে ভারতে যান এমপি আনোয়ারুল আজিম। তিনি পশ্চিমবঙ্গে বরাহনগর থানার মণ্ডলপাড়া লেনে গোপাল বিশ্বাস নামে এক বন্ধুর বাড়িতে ওঠেন। পরদিন ডাক্তার দেখানোর কথা বলে বাড়ি থেকে বের হন। এরপর থেকেই রহস্যজনকভাবে নিখোঁজ হন আনোয়ারুল আজিম।

বাড়ি থেকে বের হওয়ার পাঁচদিন পর গত ১৮ মে বরাহনগর থানায় আনোয়ারুল আজিমের নিখোঁজের বিষয়ে একটি জিডি করেন বন্ধু গোপাল বিশ্বাস। ১৩ মে তাকে কলকাতার নিউ টাউনের সঞ্জীবা আবাসিক ভবনে খুন করে লাশ গুম করতে দেহের চামড়া ছাড়িয়ে হাড়-মাংস আলাদা করে ফেলা হয়। এরপর তার দেহের টুকরোগুলো ট্রলি ব্যাগে ভরে কলকাতার বিভিন্ন জায়গায় জলাশয়ে ফেলে দেওয়া হয়। এই হত্যাকাণ্ডে এখন পর্যন্ত আমানুল্লা সাঈদ ওরফে শিমুল ভুঁইয়া ওরফে শিহাব ওরফে ফজল মোহাম্মদ ভুঁইয়া (৫৬), তানভীর ভুঁইয়া (৩০) ও শিলাস্তি রহমানকে (২২) গ্রেপ্তার করেছে বাংলাদেশ পুলিশ। অন্যদিকে জিহাদ হাওলাদার নামের এক কসাইকে গ্রেপ্তার করেছে পশ্চিমবঙ্গ পুলিশের সিআইডি।

মন্তব্য করুন

  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
দেশকে ভারতের ওপর নির্ভরশীল করার চক্রান্ত চলছে: ফখরুল
সেনাপ্রধানের সঙ্গে ভারতীয় নৌপ্রধানের সাক্ষাৎ
ভারতের সঙ্গে সমঝোতা নিয়ে বিএনপি-জামায়াত অপপ্রচার করছে: তথ্য প্রতিমন্ত্রী
গম্ভীরের কোচ হওয়া নিয়ে যা জানালেন বিসিসিআই সভাপতি