• ঢাকা মঙ্গলবার, ০৯ জুলাই ২০২৪, ২৫ আষাঢ় ১৪৩১
logo

সংসদে অর্থপাচারকারীদের তালিকা প্রকাশের দাবি তারানা হালিমের

আরটিভি নিউজ

  ০৬ জুন ২০২৪, ১০:৩২

অর্থপাচারকারী ও বাজার সিন্ডিকেটকারীদের নাম জাতীয় সংসদে প্রকাশ করার দাবি জানিয়েছেন আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সদস্য ও সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য তারানা হালিম।

বুধবার (৫ জুন) জাতীয় সংসদে অনির্ধারিত আলোচনায় অংশ নিয়ে এসব কথা বলেন তিনি।

এর আগে পুলিশের সাবেক আইজিপি বেনজীর আহমেদের দুর্নীতি নিয়ে সংসদে পয়েন্ট অব অর্ডারে কথা বলেন বিরোধী দলীয় চিফ হুইপ মজিবুল হক ও স্বতন্ত্র সংসদ সদস্য আব্দুল লতিফ।

এরপর পয়েন্ট অব অর্ডারে তারানা হালিম বলেন, যানবাহনে সিন্ডিকেট, রাস্তাঘাটে সিন্ডিকেট, বাজারে সিন্ডিকেট। এই সিন্ডিকেট কারা? আমরা জানতে চাই, নাম প্রকাশ করা হোক।

সংসদে তারানা হালিম বলেন, আমরা বঙ্গবন্ধুর সৈনিক, আমরা চাই না দু-একটি লোকের জন্য আমাদের গায়ে কালি লাগুক। আমি আহ্বান করবো এই সংসদে সিন্ডিকেটকারীদের সবার নাম প্রকাশ করা হোক। কার কানাডায় বাড়ি আছে, বেগম পাড়ায় বাড়ি আছে, কে টাকা পাচার করেছে, কে কালোবাজারি করেছে, সবার নাম প্রকাশ করা হোক।

তিনি আরও বলেন, আওয়ামী লীগের নির্বাচনী ইশতেহারে টাকা পাচার রোধের বিষয় উল্লেখ আছে। সমস্যা হচ্ছে যখন শখের করাত কাটে তখন এদিকেও কাটে, ওই দিকেও কাটে। চোর ধরলে বলে কে ধরেছে? মানে সব চোর। চোর না ধরলে বলে কেন ধরে নাই। সব দোষ তাদের।

দুর্নীতিবাজের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ায় সরকারের প্রশংসা করতে বিরোধী দলের প্রতি অনুরোধ জানান তারানা হালিম। তিনি বলেন, আমরা শুরু করেছি। এটার শেষ করেই ছাড়বো।

মন্তব্য করুন

  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
গভীর রাতে পানিবন্দিদের বাড়িতে খাদ্য পৌঁছে দিলেন সংসদ সদস্য
শিরীন শারমিনের সঙ্গে মালয়েশিয়ার স্পিকারের দ্বিপাক্ষিক বৈঠক
৩ আসামির স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রত্যাহারের আবেদন
ভারতকে ট্রানজিট দিলে ক্ষতি কী, প্রশ্ন প্রধানমন্ত্রীর