• ঢাকা শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ৩ কার্তিক ১৪৩১
logo

ছাগলকাণ্ড

মতিউরকে সোনালী ব্যাংক থেকে অপসারণ

আরটিভি নিউজ

  ২৪ জুন ২০২৪, ১৭:৩৫
মতিউর রহমান। ছবি: সংগৃহীত

ছাগলকাণ্ডে আলোচিত এনবিআরের সদস্য মতিউর রহমানকে সোনালী ব্যাংকের পরিচালক পদ থেকে সরিয়ে দেওয়া হয়েছে। রোববার (২৩ জুন) অনুষ্ঠিত পরিচালনা পর্ষদের সভায় তিনি যোগ দেননি।

তথ্যটি নিশ্চিত করে সোনালী ব্যাংকের পরিচালনা পর্ষদের চেয়ারম্যান জিয়াউল হাসান সিদ্দিকী সাংবাদিকদের জানান, মতিউর রহমান আর কখনও সোনালী ব্যাংকের পরিচালনা পর্ষদ সভায় আসবেন না। সরকারের পক্ষ থেকে এ বিষয়ে জানিয়ে দেওয়া হয়েছে।

২০২২ সালের ১ ফেব্রুয়ারি মতিউর রহমানকে সোনালী ব্যাংকের পরিচালক নিয়োগ দিয়ে প্রজ্ঞাপন জারি করে আর্থিক প্রতিষ্ঠান বিভাগ। তিন বছরের জন্য তাকে এ পদে নিয়োগ দেওয়া হয়। আগামী বছরের ৩১ জানুয়ারি তার মেয়াদ পূর্ণ হওয়ার কথা। দুর্নীতির মাধ্যমে ব্যাপক অর্থের মালিক হওয়ার খবরে মেয়াদ পূর্ণ হওয়ার আগেই তাকে সরিয়ে দিলো সরকার। এছাড়া এনবিআরের সদস্য পদ থেকে তাকে ওএসডি করা হয়েছে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ে ফিন্যান্স বিভাগে পড়াশোনা করা মতিউর রহমান অনেক কোম্পানির ছায়া পরিচালক। একাধিক ছোট কোম্পানি শেয়ারবাজারে আনার মাধ্যমে বাজারসংশ্লিষ্ট ব্যক্তিদের কাছে তিনি ব্যাপক পরিচিতি লাভ করেন। শেয়ারবাজার কারসাজিতে জড়িতদের সঙ্গে তাঁর ঘনিষ্ঠ যোগাযোগ রয়েছে বলে জানা গেছে।

প্রসঙ্গত, কোরবানির জন্য রাজধানীর ‘সাদিক অ্যাগ্রো’ থেকে ১৫ লাখ টাকায় একটি ছাগল কিনতে গিয়ে আলোচনার জন্ম দেন মতিউর রহমানের ছেলে মুশফিকুর রহমান ইফাত। ছাগলকাণ্ডের পর ছেলেকে অস্বীকার করে মতিউর বিব্রতকর পরিস্থিতিতে পড়ে গা ঢাকা দিয়েছিলেন। মোবাইল ফোনে যোগাযোগও ছিল সীমিত। সেই সময়ে অস্বীকার করা ছেলেকে নিরাপদে মালয়েশিয়ায় পাঠিয়ে দেন। পরে জানা গেছে, রোববার (২৩ জুন) বিকেলের দিকে এক প্রভাবশালী সিন্ডিকেটের মাধ্যমে আখাউড়া স্থলবন্দর দিয়ে মতিউর রহমান পালিয়ে গেছেন বিদেশে।

মন্তব্য করুন

Radhuni
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
দেশের মানুষ জামায়াতে ইসলামীর দিকে অগ্রসর হচ্ছে: মতিউর রহমান আকন্দ
মাস্তানির মাধ্যমে রাজনৈতিক দল জনপ্রিয় হয় না: মতিউর রহমান আকন্দ
সোনালী ব্যাংকের নতুন চেয়ারম্যান মুসলিম চৌধুরী
মেট্রোরেলে বড় নিয়োগ, দিতে হবে ডোপ টেস্ট