• ঢাকা সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১
logo

১১তম মৃত্যুবার্ষিকীতে শহীদ আরিফ রায়হান দিপকে স্মরণ

আরটিভি নিউজ

  ০২ জুলাই ২০২৪, ১৯:২৪

২০১৩ সালের ৯ এপ্রিল বুয়েটের নজরুল ইসলাম হলে মৌলবাদী অপশক্তির হাতে নির্মমভাবে আহত হন বুয়েটের তৎকালীন নজরুল হলের শিক্ষার্থী আরিফ রায়হান দিপ। প্রায় তিন মাস কোমায় থাকার পর ওই বছরেরই ২ জুলাই ঢাকার স্কয়ার হাসপাতালে তিনি মৃত্যুবরণ করেন।

মঙ্গলবার (২ জুলাই) শহীদ আরিফ রায়হান দিপের ১১তম মৃত্যুবার্ষিকীতে তাকে স্মরণ করে বুয়েটের সাবেক শিক্ষার্থী, সাধারণ শিক্ষার্থী এবং বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদ শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেছেন।

শ্রদ্ধাঞ্জলি অর্পণকালে উপস্থিত ছিলেন বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের কেন্দ্রীয় নেতারা। এ ছাড়াও বুয়েটের সাবেক শিক্ষার্থী এবং শহীদ আরিফ রায়হান দিপের বাবা শ্রদ্ধাঞ্জলী অর্পণ করেন।

শ্রদ্ধঞ্জলী অর্পণ পরবর্তী সময়ে শহীদ আরিফ রায়হান দিপের বাবাব শেখ আলি আজম সংবাদ মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর তার সন্তানের মৃত্যুর সুষ্ঠু বিচার দাবি করেন। দিপের মৃত্যুপরবর্তী সময়ে তার পরিবারের প্রতি বিভিন্ন সময়ে ছাত্রলীগের সহযোগিতামূলক ভূমিকার জন্য কৃতজ্ঞতা জানান।

শহীদ দীপ স্মরণে শোক কর্মসূচিতে বুয়েটের সাধারণ শিক্ষার্থীদের উপস্থিতিও লক্ষ্যণীয় ছিল। শ্রদ্ধাঞ্জলি জানানোর পর বাদজোহর বুয়েট কেন্দ্রীয় মসজিদে মিলাদ ও দোয়া অনুষ্ঠিত হয়।

বিকেলে শহীদ আরিফ রায়হান দিপ স্মরণে অনুষ্ঠিত হয়েছে ভার্চুয়াল স্মরণসভা।

মন্তব্য করুন

  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বাংলাদেশ সৃষ্টিতে ঢাবির অবদান চিরস্মরণীয় হয়ে থাকবে: শেখ হাসিনা
প্রেসক্লাব কোম্পানীগঞ্জের স্মরণিকার মোড়ক উন্মোচন করলেন ওবায়দুল কাদের
শেষ কর্মদিবসে বুয়েট উপাচার্য অবরুদ্ধ
ঈদের দিনে রাষ্ট্রপতি স্মরণ করলেন রেমালে ক্ষতিগ্রস্তদের