• ঢাকা শনিবার, ০৬ জুলাই ২০২৪, ২২ আষাঢ় ১৪৩১
logo

মডেল মসজিদ নির্মাণে প্রকৌশলীর কুকীর্তি প্রকাশ্যে আনলেন স্ত্রী

আরটিভি নিউজ

  ০৩ জুলাই ২০২৪, ১৭:০০
ফাইল ছবি

মডেল মসজিদ নির্মাণ প্রকল্পে ঘুষ নেওয়ায় প্রমাণসহ স্বামীর বিরুদ্ধে লিখিত অভিযোগ করেছেন নীলফামারী গণপূর্ত বিভাগের উপ-সহকারী প্রকৌশলী মো. আশরাফুজ্জামানের স্ত্রী রেজওয়ান আহমেদ খুশবু।

বুধবার (৩ জুলাই) সচিবালয়ে গৃহায়ন ও গণপূর্ত সচিব কাজী ওয়াছী উদ্দিনের সঙ্গে দেখা করে বিভিন্ন তথ্য প্রমাণসহ লিখিত অভিযোগ জমা দেন তিনি।

২০১৭ সালে ইসলামিক জ্ঞান ও সংস্কৃতি প্রসারের লক্ষ্যে প্রতিটি জেলা ও উপজেলায় একটি করে মোট ৬৬৪টি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র নির্মাণের প্রকল্প গ্রহণ করে সরকার। এই প্রকল্পের নির্মাণকাজের দায়িত্ব পালন করে গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়। এই প্রকল্প নির্দিষ্ট সময় শেষ না হওয়ায় তিন দফায় মেয়াদ বাড়ানো হয়। সেই সঙ্গে ৮৪২ কোটি টাকার প্রকল্পের খরচ বেড়ে ৯ হাজার ৪৩৫ কোটি টাকায় দাঁড়িয়েছে। আর বিভিন্ন অনিয়মে এই প্রতিষ্ঠান নির্মাণ প্রকল্পকে বিতর্কিত করে তোলে অনিয়মকারীরা।

উপ-সহকারী প্রকৌশলী আশরাফুজ্জামানের স্ত্রী রেজওয়ানা হাসনাত খুশবু বলেন, মসজিদ নির্মাণকাজে স্বামীর ঘুষ নেওয়ার তথ্য পেয়ে বারবার অনুরোধ করেও তাকে দুর্নীতি থেকে সরাতে ব্যর্থ হয়েছি। এমনকি দুর্নীতিতে বাধা দেওয়ায় আমার শারীরিক নির্যাতন করা হয়েছে। এ অবস্থায়, পরিবার ও দেশের স্বার্থে সংশ্লিষ্ট দপ্তরে অভিযোগ করার কোনো বিকল্প ছিল না।

তিনি আরও বলেন, বিয়ের সময় অতি সাধারণ পরিবারের একজন সন্তান হলেও বর্তমানে আমার স্বামীর রয়েছে বিলাসবহুল বাড়িসহ বিপুল পরিমাণ সম্পত্তি। ঘুষ দুর্নীতি ছাড়া এটি কোনোভাবেই সম্ভব নয়। দুর্নীতির তদন্ত এবং আমার ওপর নির্যাতনের প্রতিকার চাই।

এ বিষয়ে মডেল মসজিদ প্রকল্পের পরিচালক নজিবুর রহমান বলেন, ধর্মীয় এই প্রকল্পে ঘুষ দুর্নীতির অভিযোগ প্রমাণিত হলে অভিযুক্তের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

মন্তব্য করুন

  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বিশ্বের দীর্ঘতম সাইকেল বানিয়ে গিনেস বুকে ৮ প্রকৌশলী
মানুষের সীমাহীন লোভ ও শাসকদের উদাসীনতার কারণে ঘুষ-দুর্নীতি বাড়ছে
সরকারের দুর্নীতির বিরুদ্ধে অবস্থান জাতীয় কৌতুক: রিজভী
দুর্নীতি মামলায় জামিন পেলেন ইমরান খানের স্ত্রী বুশরা