• ঢাকা শনিবার, ০৫ অক্টোবর ২০২৪, ২১ আশ্বিন ১৪৩১
logo

বৈঠক ব্যর্থ, কর্মবিরতি অব্যাহত রাখার ঘোষণা পল্লী বিদ্যুৎ সমিতির

আরটিভি নিউজ

  ০৬ জুলাই ২০২৪, ০০:১৮
ছবি: সংগৃহীত

বিদ্যুৎ সচিবের বৈঠক ফলপ্রসূ হয়নি দাবি করে কর্মবিরতি অব্যাহত রাখার ঘোষণা দিয়েছে পল্লী বিদ্যুৎ সমিতির নেতারা। দুই দফা দাবিতে সারাদেশের পল্লী বিদ্যুৎ সমিতির (পবিস) কর্মীরা গত ১ জুলাই থেকে কর্মবিরতি পালন করছেন।

আন্দোলনরত পল্লী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা কর্মচারীদের সঙ্গে বিদ্যুৎ বিভাগের বৈঠক ফলপ্রসু হয়নি দাবি করে কর্মবিরতি অব্যাহত রাখার ঘোষণা দিয়েছে পল্লী বিদ্যুৎ সমিতির নেতারা। সমস্যা সমাধানের জন্য প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেছেন তারা।

এর আগে, বিকেলে রাজধানীর আব্দুল গণি রোডে বিদ্যুৎ ভবনে কর্তৃপক্ষের সাথে বৈঠকে বসে সারাদেশে ৮০টি পল্লী বিদ্যুৎ সমিতির ৪০হাজার কর্মকর্তা-কর্মচারীদের প্রতিনিধিরা। এ সময় বিদ্যুৎ বিভাগের সিনিয়র সচিব মোহাম্মদ হাবিবুর রহমান, বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড আরইবি চেয়ারম্যান অজয় কুমার চক্রবর্ত্তীসহ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বৈঠক শেষে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন আন্দোলনরত পল্লী বিদ্যুৎ সমিতির এজিএম প্রকৌশলী রাজন কুমার দাস। তিনি বলেন, আমরা ন্যায্য দাবিতে আন্দোলনে আছি‌। কিন্তু বিদ্যুৎ বিভাগ বা আরইবি কোন যৌক্তিক পদক্ষেপ গ্রহণ করেনি। তিনি অভিযোগ করেন, আরইবির মতো মন্ত্রণালয়ও আশ্বাসের কালক্ষেপণ করছে মাত্র।

উল্লেখ্য, পল্লী বিদ্যুতায়ন বোর্ড ও পল্লী বিদ্যুৎ সমিতিকে একীভূত করে অভিন্ন চাকরিবিধি বাস্তবায়ন এবং চুক্তিভিত্তিক কর্মচারীদের নিয়মিতকরণের দুই দফা দাবিতে গত ১ জুলাই থেকে কর্মবিরতি পালন করছে সারাদেশের ৮০টি পল্লী বিদ্যুৎ সমিতির ৪০ হাজার কর্মকর্তা কর্মচারীরা।

মন্তব্য করুন

Radhuni
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মোবাইলে জুয়া খেলা নিয়ে সালিশি বৈঠক, যুবককে কুপিয়ে হত্যা
মালয়েশিয়ার প্রধানমন্ত্রীর সঙ্গে প্রধান উপদেষ্টার বৈঠক বিকেলে
উপদেষ্টা পরিষদের বৈঠক অনুষ্ঠিত
রাজনৈতিক দলগুলোর সঙ্গে শনিবার থেকে বৈঠক শুরু প্রধান উপদেষ্টার