• ঢাকা রোববার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১
logo

পিএসসির কোনো চেয়ারম্যানেরই গাড়িচালক ছিলেন না আবেদ আলী

আরটিভি নিউজ

  ১০ জুলাই ২০২৪, ২১:২৩
ফাইল ছবি

গত ১২ বছরে সরকারি কর্ম কমিশনের (পিএসসি) অধীনে অনুষ্ঠিত বিসিএসসহ ৩০টি নিয়োগ পরীক্ষার প্রশ্নফাঁস করে সমালোচনার কেন্দ্রে রয়েছেন সংস্থাটির সাবেক গাড়িচালক গ্রেপ্তার আবেদ আলী। তবে তিনি চাকরি জীবনের কখনো পিএসসির কোনো চেয়ারম্যানের গাড়ি চালাননি বলে জানিয়েছে সাংবাধনিক সংস্থাটি।

বুধবার (১০ জুলাই) পিএসসির প্রশাসন শাখা থেকে তথ্যটি জানানো হয়েছে।

পিএসসি জানিয়েছে, চাকরিজীবনে আবেদ আলী তিনজন সদস্য এবং একজন যুগ্মসচিবের গাড়ির চালক ছিলেন। পিএসসির সদস্য মজিবুর রহমান বিশ্বাস, মোজাম্মেল হক ও মোহাম্মদ হোসেন সেরনিয়াবাতের গাড়ি চালিয়েছেন আবেদ আলী। তবে কোন যুগ্মসচিবের গাড়ি চালিয়েছেন তিনি তা নিশ্চিত করেনি পিএসসি।

সংস্থাটি জানায়, ১৯৯৮-২০০২ সাল পর্যন্ত পিএসসির চেয়ারম্যান ছিলেন অধ্যাপক ড. মো. মুস্তফা চৌধুরী। সে সময় তার গাড়িচালক ছিলেন আলমগীর হোসেন। কণ্ঠশিল্পি তাহসান রহমান খানের মা অধ্যাপক ড. জিনাতুন নেসা তাহমিদা বেগম ২০০২-২০০৭ সাল পর্যন্ত সংস্থাটির চেয়ারম্যান ছিলেন। ওই সময়ও গাড়িচালক ছিলেন আলমগীর হোসেন। ২০০৭ থেকে ২০১১ সাল পর্যন্ত পিএসসির চেয়ারম্যান ছিলেন ড. সাদত হুসাইন, তার সময়েও আলমগীর হোসেনই গাড়িচালক ছিলেন।

এরপর পিএসসির চেয়ারম্যান ইকরাম আহমেদের গাড়িচালক ছিলেন আবু বক্কর সিদ্দিক। ইকরাম আহমেদের পর পিএসসির চেয়ারম্যান ছিলেন ড. মোহাম্মদ সাদিক। তার সময় গাড়িচালক ছিলেন আবু বক্কর সিদ্দিক, শহিদ, অনুত্তর চাকমা। আর পিএসসির বর্তমান চেয়ারম্যান মো. সোহরাব হোসাইনের গাড়িচালক হিসেবে বর্তমানে কর্মরত রয়েছেন অনুত্তর চাকমা।

এর আগে পিএসসির সাবেক চেয়ারম্যান, জনপ্রশাসন মন্ত্রণালয়সংক্রান্ত সংসদীয় কমিটির সভাপতি ড. মোহাম্মদ সাদিক বলেছেন, প্রশ্নপত্র ফাঁসে জড়িত থাকার ঘটনায় গ্রেপ্তার সৈয়দ আবেদ আলীর সঙ্গে তার কোনো সংশ্লিষ্টতা নেই। তার সময় আবেদ আলী গাড়িচালক ছিলেন না।

মন্তব্য করুন

Radhuni
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
‘এক দফা এক দাবি, জুনিয়র ইনস্ট্রাক্টর রেজাল্ট নিয়ে ফিরব বাড়ি’
পিএসসির কাছে যেসব নিয়োগ পরীক্ষার তথ্য চেয়েছে অন্তর্বর্তী সরকার
বিসিএস প্রশ্নফাঁসকারীদের বিষয়ে যা বললেন সারজিস
এক দফা দাবিতে জুনিয়র ইনস্ট্রাক্টর ফলপ্রত্যাশীদের অবস্থান