• ঢাকা শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ৩ কার্তিক ১৪৩১
logo

ছয় শর্তে আন্দোলন স্থগিত করলো পল্লী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা-কর্মচারীরা

আরটিভি নিউজ

  ১২ জুলাই ২০২৪, ১১:৩২
পল্লী বিদ্যুৎ সমিতি
ছবি: সংগৃহীত

পল্লী বিদ্যুতায়ন বোর্ড ও সমিতিকে একীভূতকরণ বিষয়ে কমিটি গঠন এবং চুক্তিভিত্তিক কর্মচারীদের নিয়মিত করণের প্রতিশ্রুতির প্রেক্ষিতে ছয় শর্তে আন্দোলন স্থগিত করলো পল্লী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা কর্মচারীরা।

বৃহস্পতিবার (১১ জুলাই) গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সমিতির এজিএম প্রকৌশলী রাজন কুমার দাস স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে জানান, গতকাল বিকেলে মন্ত্রণালয়ের সঙ্গে বৈঠকে দুই দফা দাবি পূরণে আগামী ১সপ্তাহের মধ্যে নতুন করে উভয়পক্ষের সমন্বয়ে কমিটি গঠন করার প্রতিশ্রুতি দিয়েছে মন্ত্রণালয়। বৈঠক শেষে সামগ্রিক বিষয়ে পর্যালোচনা করে নিম্নোক্ত ছয়টি শর্তে বৃহস্পতিবার থেকে সাময়িকভাবে কর্মবিরতি স্থগিত করার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

শর্তের মধ্যে রয়েছে- কমিটি গঠন ও রিপোর্ট দাখিল না হওয়া পর্যন্ত আরইবি এর কোন কর্মকর্তা/কর্মচারী হয়রানির উদ্দেশ্যে পল্লী বিদ্যুৎ সমিতি (পবিস) সমূহে গমন করতে পারবে না। কমিটিকে পবিসের বিদ্যমান সকল পদের বৈষম্য দূরীকরণ ও একীভূত করণসহ অভিন্ন সার্ভিস কোড বাস্তবায়নে একটি গ্রহণযোগ্য সুপারিশ দাখিল করতে হবে। চুক্তিভিত্তিক/ অনিয়মিত সকল কর্মচারীদের স্ব-স্ব পদে নিয়মিত করতে হবে।

বর্ণিত সময়ের মধ্যে পবিস সমূহের কোন কর্মকর্তা/কর্মচারীদের কোন প্রকার হয়রানিমূলক বদলী করা যাবে না। এই আন্দোলনের কারণে সাময়িক বরখাস্তকৃত দুইজন এজিএম ও স্ট্যান্ড রিলিজকৃত দুই জন এজিএমকে স্ব-পদে বহাল এবং এজিএম(ওএন্ডএম) আব্দুল হাকিমকে ২৩ ফেব্রুয়ারি হতে নিয়মিত করতে হবে। বিদ্যুৎ বিভাগ কর্তৃক দাবি বাস্তবায়নের বিষয়ে দৃশ্যমান অগ্রগতি পরিলক্ষিত না হলে দাবি আদায়ে পুনরায় মাঠে নামতে বাধ্য হবো।

রাজন কুমার দাস বলেন, আমরা বিদ্যুৎ বিভাগ তথা প্রতিমন্ত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা এর প্রতি শতভাগ আস্থাশীল। তারাও সারাদেশের ৮০টি পল্লী বিদ্যুৎ সমিতির ৪০ হাজার কর্মকর্তা-কর্মচারীদের প্রতি সহানুভূতিশীল।

পরে তিনি সারাদেশে আন্দোলনরত সকল কর্মকর্তা কর্মচারীদের নিজ নিজ ক্ষেত্রে কাজে যোগ দেয়ার অনুরোধ করেন।

মন্তব্য করুন

Radhuni
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বৈষম্যবিরোধী আন্দোলনে শহীদদের স্মরণে আট স্থানে স্মৃতিস্তম্ভ নির্মাণের নির্দেশ
হতাহতের তথ্য-প্রমাণ লোপাটকারীদের শাস্তি দেবে সরকার
পল্লী বিদ্যুৎ সমিতির কর্মসূচি স্থগিত
প্রতিটি শহীদ পরিবার পাবে ৩০ লাখ টাকা: মাহফুজ