• ঢাকা রোববার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১
logo

সায়েন্সল্যাবে দু’পক্ষের পাল্টাপাল্টি ধাওয়া, ককটেল বিস্ফোরণ

আরটিভি নিউজ

  ১৬ জুলাই ২০২৪, ১৫:৫১
ছবি: সংগৃহীত

রাজধানীর সায়েন্স-ল্যাবরেটরি মোড়ে চলছে ছাত্রলীগ ও সাধারণ শিক্ষার্থীদের ধাওয়া-পাল্টাধাওয়া এবং মুখোমুখি সংঘর্ষ। এক ঘণ্টা ধরে এ সংঘর্ষ চলমান থাকলেও এখন পর্যন্ত আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কোনো সদস্যকে সেখানে দেখা যায়নি। এরই মধ্যে ৩টি ককটেল বিস্ফোরণের ঘটনাও ঘটেছে।

মঙ্গলবার (১৬ জুলাই) দুপুর ১২টার দিকে রাজধানীর সায়েন্সল্যাব মোড় অবরোধ করেন কোটা সংস্কারের দাবিতে আন্দোলনরত কলেজের শিক্ষার্থীরা। তাদের অবরোধে ওই এলাকায় বন্ধ হয়ে যায় যান চলাচল।

সড়কে অবস্থান নিয়ে থাকা শিক্ষার্থীদের ওপর দুপুর পৌনে ২টার দিকে হামলা করার চেষ্টা করেন ছাত্রলীগের নেতাকর্মীরা। তাদের ধাওয়া দেন আন্দোলনরত শিক্ষার্থীরা। এ ধাওয়া-পাল্টাধাওয়া পরে সংঘর্ষে রূপ নেয়। এ প্রতিবেদন লেখা পর্যন্ত সংঘর্ষ চলছে।

সায়েন্সল্যাব মোড়ে কোটাবিরোধী আন্দোলনকারী শিক্ষার্থীদের সমর্থন করে আইডিয়াল কলেজ, ঢাকা সিটি কলেজ, ঢাকা কলেজ এবং মুন্সী আব্দুর রউফ কলেজের উচ্চমাধ্যমিক শ্রেণির শতাধিক শিক্ষার্থী সড়ক অবরোধ করে অবস্থান করছেন।

এ বিষয়ে রমনা জোনের অতিরিক্ত উপপুলিশ কমিশনার (এডিসি) শাহ আলম মো. আক্তারুল ইসলাম বলেন, শিক্ষার্থীদের মধ্যে ধাওয়া-পালটাধাওয়া চলছে। পর্যাপ্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

মন্তব্য করুন

Radhuni
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
আশ্বাস না পাওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা চাকরিপ্রত্যাশীদের
অবরোধে শাহবাগে ৩ ঘণ্টা যান চলাচল বন্ধ, চরম ভোগান্তি
ডায়মন্ড ওয়ার্ল্ডের এমডি কারাগারে
‘প্রতীকী বিষপান’ কর্মসূচিতে অসুস্থ হয়ে ১১ শিক্ষার্থী হাসপাতালে