• ঢাকা রোববার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১
logo

জাবিতে পুলিশের সঙ্গে শিক্ষার্থীদের সংঘর্ষ

আরটিভি

  ১৭ জুলাই ২০২৪, ১৯:২৪
ছবি: সংগৃহীত

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) সরকারি চাকরিতে কোটা সংস্কারের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়েছে।

বুধবার (১৭ জুলাই) দুপুরে ক্যাম্পাসে সংঘর্ষ শুরু হয়।

সংঘর্ষ শুরুর আগেই উভয় পক্ষ শহীদ মিনার এলাকায় অবস্থান নেয়। বিকেল ৫টা ১৫ থেকে ৫টা ৪৫ মিনিট পর্যন্ত সংঘর্ষ চলছিল।

পুলিশ শিক্ষার্থীদের ছত্রভঙ্গ করতে সাউন্ড গ্রেনেড ও কাঁদানে গ্যাসের শেল নিক্ষেপ করে এবং পরবর্তীতে শিক্ষার্থীরা আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করেন। এতে কয়েকজন শিক্ষার্থী আহত হয়েছেন বলে জানা গেছে।

এদিকে আজ বিকেল চারটার মধ্যে শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ দিয়ে অনির্দিষ্টকালের জন্য বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। এরপর আন্দোলনকারী শিক্ষার্থী ও পুলিশ মুখোমুখি অবস্থান নেয়। এ সময় উভয় পক্ষের মধ্যে উত্তেজনা দেখা দেয়। এরপর বিকেল সোয়া পাঁচটার দিকে পুলিশ কাঁদানে গ্যাস ছুড়লে সংঘর্ষ শুরু হয়।

এ সময়ে শিক্ষার্থীরা তিন ভাগে বিভক্ত হয়ে পদার্থবিজ্ঞান ভবনের সামনে, পরিবহন চত্বরের সড়কে ও কামাল উদ্দিন হলের সামনে অবস্থান নিয়ে পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল ছুড়তে থাকে।

পুলিশ সুপার মো. আসাদুজ্জামান বলেন, ‘শিক্ষার্থীদের অনেক বুঝিয়েছি। তারা হলেও যেতে পারত, কিন্তু তারা যায়নি। তাই আইনশৃঙ্খলা রক্ষায় প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হয়েছে।’

মন্তব্য করুন

Radhuni
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
জাবির দর্শন বিভাগের অধ্যাপকের পদত্যাগের দাবিতে বিক্ষোভ মিছিল
জাবিতে ছাত্র রাজনীতি নিষিদ্ধের দাবিতে বিক্ষোভ, জাকসু নির্বাচনের দাবি
কোটা সংস্কার আন্দোলন: জাতিসংঘের রিপোর্টে যেসব তথ্য উঠে এলো
কোটা সংস্কার আন্দোলন: ফেনীতে আরও এক শিক্ষার্থীর মৃত্যু