• ঢাকা রোববার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১
logo

মিরপুর ১০ নম্বরে পুলিশ বক্সে আগুন, সংঘর্ষ চলছে

আরটিভি নিউজ

  ১৮ জুলাই ২০২৪, ১৪:৩০
সংগৃহীত ছবি

কোটা সংস্কার আন্দোলনে সাধারণ ছাত্রদের ওপর হামলা ও গুলির প্রতিবাদে সারাদেশে ‘কমপ্লিট শাটডাউন’ চলছে। দেশের বিভিন্ন প্রান্তে পুলিশের সঙ্গে ছাত্রদের সংঘর্ষ হচ্ছে। দুপুর ১২টার দিকে রাজধানীর মিরপুর-১০ নম্বর দখলে নিয়েছে আন্দোলনকারীরা। থেমে থেমে সংঘর্ষ চলছিল। এরই মধ্যে সেখানকার পুলিশ বক্সে আগুন দিয়েছে বিক্ষুব্ধ ছাত্ররা।

বৃহস্পতিবার (১৮ জুলাই) দুপুর ২টার দিকে পুলিশ বক্সের আগুন জ্বলতে দেখা গেছে। আগুন ক্রমেই ছড়িয়ে পড়ছে। আগুনের ধোঁয়া কুণ্ডলি পাকিয়ে উপরের দিকে উঠছে। উপরে মেট্রোরেলের লাইনও ধোঁয়ায় আচ্ছন্ন হয়ে গেছে।

এর আগে মিরপুর ১০ নম্বরে একটি ভবনে দুজন পুলিশকে মারধর করা হয়েছে। গোলচত্বর ও আশপাশের এলাকায় সকাল থেকেই দফায় দফায় পুলিশের সংঘর্ষ ও পাল্টাপাল্টি ধাওয়া চলছে।

দুপুর ১টার দিকে পুলিশ, ছাত্রলীগ ও যুবলীগ গোলচত্বরে অবস্থান নেন। আর আন্দোলনকারীদের অবস্থান ছিল গোলচত্বর থেকে কাজীপাড়ার দিকে। পুলিশ সাউন্ড গ্রেনেড ছুড়ছে। এর আগে কাঁদানে গ্যাস ছোড়া হয়েছে। কমপক্ষে পাঁচটি মোটরসাইকেলে আগুন ধরিয়ে দেওয়া হয়েছে।

প্রসঙ্গত, শিক্ষার্থীদের শান্তিপূর্ণ আন্দোলনে পুলিশ-বিজিবি-র‍্যাব ও সোয়াটের ন্যক্কারজনক হামলা, খুনের প্রতিবাদ, খুনিদের বিচার, সন্ত্রাসমুক্ত ক্যাম্পাস নিশ্চিত করা এবং কোটাব্যবস্থার যৌক্তিক সংস্কারের দাবিতে আজ বৃহস্পতিবার ‌‌‘কমপ্লিট শাটডাউন’ পালন করছেন আন্দোলনকারী শিক্ষার্থীরা। এই কর্মসূচি চলাকালে শুধু হাসপাতাল, গণমাধ্যমসহ অন্যান্য জরুরি সেবা ছাড়া সবকিছু বন্ধ থাকবে।

মন্তব্য করুন

Radhuni
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
আশুলিয়ায় শ্রমিকদলের দুপক্ষের সংঘর্ষ, আহত ৫
ইসলামী আন্দোলনে যোগ দিলেন আ.লীগের ৯ নেতাকর্মী 
ভারতে পালানোর চেষ্টা, সিলেট সীমান্তে আ.লীগ নেতা গ্রেপ্তার
কাপাসিয়ায় আ.লীগের ৬৪ জনের বিরুদ্ধে মামলা