• ঢাকা রোববার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১
logo

খোলা থাকবে দোকানপাট

আরটিভি নিউজ

  ২৪ জুলাই ২০২৪, ০৬:০০
খোলা থাকবে দোকানপাট
ছবি: সংগৃহীত

দেশে চলমান সহিংসতার জেরে ব্যবসা-বাণিজ্যে অচলাবস্থা তৈরি হয়েছে। নিরাপত্তা শঙ্কায় দোকান খুলতে পারেননি ব্যবসায়ীরা। টানা ৪ দিন পর মঙ্গলবার (২৩ জুলাই) ৭ ঘণ্টা কারফিউ শিথিলের ঘোষণা দেওয়া হলে রাজধানীতে অনেক এলাকায় দোকানপাট আবারও খোলা হয়। স্বরাষ্ট্র মন্ত্রণালয় কারফিউ শিথিলের ঘোষণা দেওয়ার পর দোকান মালিক সমিতি জানিয়েছে, কারফিউ শিথিল থাকা অবস্থায় দোকান খোলা রাখবেন তারা।

এর আগে কোটা সংস্কার আন্দোলনের সময় দেশব্যাপী সংঘর্ষ ছড়িয়ে পড়লে বিপাকে পড়েন ব্যবসায়ীরা। সারা দেশে কারফিউ জারি হওয়ায় জরুরি পণ্য ছাড়া বাকি সব ধরনের ব্যবসা বন্ধ রাখতে বাধ্য হন ব্যবসায়ীরা।

এ দিকে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেন, ‘বুধ ও বৃহস্পতিবার (২৪ ও ২৫ জুলাই) ঢাকা, গাজীপুর, নারায়ণগঞ্জ ও নরসিংদীতে কারফিউ চলবে। তবে সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত কারফিউ শিথিল থাকবে। এ ছাড়া বাকি জেলাগুলোর কারফিউর বিষয়ে সিদ্ধান্ত নেবে জেলা প্রশাসন।’

প্রসঙ্গত, সারা দেশে তাণ্ডব শুরু হলে শুক্রবার (১৯ জুলাই) দিবাগত রাত ১২টা থেকে রোববার (২১ জুলাই) সকাল ১০টা পর্যন্ত কারফিউ জারি করে সরকার। এরপর অনির্দিষ্টকালের জন্য কারফিউ বাড়ানো হয়। যদিও প্রতিদিন কয়েক ঘণ্টার জন্য কারফিউ শিথিল করা হয়।

মন্তব্য করুন

Radhuni
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
হত্যায় জড়িতদের বিচার চায় জাতিসংঘ
ফেনী পৌরসভায় সহিংসতায় ক্ষতি সাড়ে ৫ কোটি টাকা
জাতিসংঘকে সহিংসতার সব ঘটনা তদন্তের আহ্বান আইসিএসএফের
সহিংসতার প্রতিবাদে ঝিনাইদহে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের বিক্ষোভ