• ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১
logo

বিদেশযাত্রায় নিষেধাজ্ঞা প্রত্যাহার চেয়ে মতিউরের স্ত্রীর আবেদন বাতিল

আরটিভি নিউজ

  ২৮ জুলাই ২০২৪, ১৮:০০
ফাইল ছবি

ছাগলকাণ্ডে বহুল আলোচিত জাতীয় রাজস্ব রোর্ডের সাবেক সদস্য মো. মতিউর রহমানের স্ত্রী লায়লা কানিজের বিদেশযাত্রায় নিষেধাজ্ঞা প্রত্যাহারের আবেদন বাতিল করেছেন আদালত।

রোববার (২৮ জুলাই) ঢাকা মহানগর দায়রা জজ মোহাম্মদ আসসামছ জগলুল হোসেন তার আবেদনটি বাতিল করেছেন।

এ বিষয়ে দুদকের আইনজীবী মীর আহম্মেদ সালাম বলেন, রোববার আবেদনের শুনানি অনুষ্ঠিত হওয়ার দিন ধার্য ছিল। এ দিন লায়লা কানিজ আদালতে উপস্থিত হননি। এজন্য আদালত আবেদনটি বাতিল করে দিয়েছেন।

এর আগে ৩০ জুন একই আদালতে হাজির হয়ে আইনজীবীর মাধ্যমে এই আবেদন করেন লায়লা। আদালত আগামী ২৮ জুলাই এই আবেদনের ওপর শুনানির দিন ধার্য করেন। আর গত ২৪ জুন দুদকের আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকার সিনিয়র স্পেশাল আদালত মতিউর রহমান, লায়লা কানিজ ও তাদের পুত্র আহম্মেদ তৌফিকুর রহমান অর্ণবকে বিদেশ গমনে নিষেধাজ্ঞা দিয়েছেন আদালত।

এবার পবিত্র ঈদুল আজহা সামনে রেখে এনবিআরের সদস্য মতিউর রহমানের দ্বিতীয় স্ত্রীর ছেলে মুশফিকুর রহমান ১৫ লাখ টাকায় একটি ছাগল কিনতে গিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে ব্যাপক আলোচনায় আসেন। ছেলের বিলাসী জীবনযাপনের সূত্র ধরে মতিউরের বিপুল সম্পদ অর্জনের বিষয়টি বেরিয়ে আসে। এ নিয়ে বিভিন্ন মহলে আলোচনার মধ্যে দুদকের পক্ষ থেকে মতিউরের অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ অনুসন্ধানের কথা জানানো হয়। অপর দিকে মতিউরকে এনবিআর থেকে সরিয়ে দেওয়া হয়েছে। তিনি কোথায় আছেন, সে বিষয়ে নিশ্চিত হওয়া যাচ্ছে না।

বিষয়টি নিয়ে আলোচনা চলাকালে দীর্ঘ ১৪ দিন পর ২৭ জুন জনসমক্ষে আসেন মতিউর রহমানের স্ত্রী ও রায়পুরা উপজেলা চেয়ারম্যান লায়লা কানিজ। সেদিন বেলা ১১টা থেকে বেলা ১টা পর্যন্ত উপজেলা পরিষদ কার্যালয়ে দুটি সভায় অংশ নেন তিনি।

মন্তব্য করুন

Radhuni
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ইরানকে ৩ দেশের নিষেধাজ্ঞা
২২০ কোটি টাকা তুলে নিল এস আলম
জানা গেল হাছান মাহমুদের অবস্থান
সাবেক ১৮ মন্ত্রী ও ৮ এমপির দেশত্যাগে নিষেধাজ্ঞা