• ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১
logo

প্রশ্নফাঁস কাণ্ড

পিএসসির ৫ কর্মকর্তার বিরুদ্ধে অবৈধ সম্পদ অনুসন্ধানে নেমেছে দুদক

আরটিভি নিউজ

  ২৯ জুলাই ২০২৪, ২০:২৯

বিসিএসসহ ৩০টি সরকারি নিয়োগ পরীক্ষার প্রশ্ন ফাঁসের অভিযোগে বাংলাদেশ সরকারি কর্মকমিশনের (বিপিএসসি) বরখাস্ত হওয়া পাঁচ কর্মকর্তাদের বিরুদ্ধে অনুসন্ধান শুরু করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

সোমবার (২৯ জুলাই) দুদকের প্রধান কার্যালয় থেকে অনুসন্ধানের জন্য সংস্থাটির উপপরিচালক মো. জাহাঙ্গীর আলমের নেতৃত্ব পাঁচ সদস্যের টিম গঠন করা হয়েছে বলে গণমাধ্যমকে নিশ্চিত করা হয়েছে।

এর আগে গেলো ১০ জুলাই পিএসসি থেকে এ পাঁচ কর্মকর্তার বিরুদ্ধে ব্যবস্থা নিতে দুদককে চিঠি দেয়া হয়। চিঠিতে মামলার আসামি উপপরিচালক মো. আবু জাফর ও জাহাঙ্গীর আলম, সহকারী পরিচালক মো. আলমগীর কবির এবং পিএসসির কর্মচারী ডেসপাস রাইডার খলিলুর রহমান ও অফিস সহায়ক সাজেদুল ইসলামের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার কথা বলা হয়েছিল।

চিঠিতে আরও বলা হয়, বাংলাদেশ রেলওয়ের উপসহকারী প্রকৌশলী পদের নিয়োগ পরীক্ষার প্রশ্নপত্র অবৈধ উপায়ে সংগ্রহ, পরীক্ষার পূর্বে প্রশ্নপত্র প্রকাশ এবং বিতরণ করে দায়িত্বপ্রাপ্ত কর্মচারী হিসেবে অপরাধ সংঘটনে জড়িত থাকার অভিযোগে কর্ম কমিশনের ৫ জনসহ অন্যান্যকে আসামি করে পল্টন থানার মামলা হয়েছে। এদের মধ্যে ৫ জন কর্মচারী গ্রেপ্তার হয়ে বর্তমানে জেলে আছেন।

এতে বলা হয়, সরকারের কর্মচারীদের অসাধু উপায়ে অর্জিত ও জ্ঞাত আয়ের উৎসের সঙ্গে অসংগতিপূর্ণ স্থাবর-অস্থাবর সম্পত্তির মালিকানা অর্জন দুর্নীতি দমন কমিশন আইন, ২০০৪-এর তফসিলভুক্ত অপরাধ। জ্ঞাত আয়ের উৎসের সঙ্গে অসংগতিপূর্ণ স্থাবর-অস্থাবর সম্পত্তির মালিকানা অর্জন দুর্নীতি দমন কমিশন কর্তৃক তদন্তপূর্বক মামলা দায়ের করার জন্য সাক্ষ্য-প্রমাণাদি সংগ্রহের ব্যবস্থা গ্রহণ করা প্রয়োজন। এসব অভিযোগ তদন্ত করে কমিশনকে অবহিত করতে অনুরোধ করা হলো।

মন্তব্য করুন

Radhuni
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
উপাচার্যসহ সাবেক দুই এমপির বিরুদ্ধে দুদকের অনুসন্ধান শুরু
আছাদুজ্জামান ও তার পরিবারের সম্পদের খোঁজে ৩০ প্রতিষ্ঠানে চিঠি
বেসিক ব্যাংকের বাচ্চু ও তার স্ত্রী-সন্তানদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা
আইভী ও সাবেক দুই এমপির দুর্নীতি অনুসন্ধানে দুদক