• ঢাকা বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১
logo

নৌপরিবহন অধিদপ্তরের সাবেক প্রকৌশলীর দেশত্যাগে নিষেধাজ্ঞা

আরটিভি নিউজ

  ৩১ জুলাই ২০২৪, ০২:৪৮
ফাইল ছবি

নৌপরিবহন অধিদপ্তরের সাবেক চিফ ইঞ্জিনিয়ার অ্যান্ড শিপ সার্ভেয়ার ড. এস এম নাজমুল হক ও তার স্ত্রী সাহেলা নাজমুলের বিরুদ্ধে জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জন, ভোগদখল ও পাচারের অভিযোগে দুদকের করা মামলায় দেশত্যাগে নিষেধাজ্ঞার আদেশ দিয়েছেন আদালত।

মঙ্গলবার (৩০ জুলাই) ঢাকা মহানগর সিনিয়র স্পেশাল জজ মোহাম্মদ আসসামছ জগলুল হোসেনের আদালত দুদকের আবেদনের পরিপ্রেক্ষিতে এই আদেশ দেন।

মামলার এজাহারে বলা হয়, নৌপরিবহন অধিদপ্তরের চিফ ইঞ্জিনিয়ার অ্যান্ড শিপ সার্ভেয়ার ড. এস এম নাজমুল হক চাকরিতে থাকা অবস্থায় ঘুষ ও দুর্নীতির মাধ্যমে আয়ের অবৈধ প্রকৃতি, উৎস, অবস্থান, মালিকানা ও নিয়ন্ত্রণ গোপন করার জন্য স্ত্রী সাহেলা নাজমুলের নামে পরিচালিত বিভিন্ন ব্যাংক হিসাব, ব্যবসা প্রতিষ্ঠান ও যৌথ মূলধনী প্রতিষ্ঠানে বিনিয়োগ দেখান।

এতে তিনি অবৈধ আয়ের হস্তান্তর, স্থানান্তর ও রূপান্তর করে দণ্ডবিধির ১০৯ ও মানিলন্ডারিং প্রতিরোধ আইন, ২০১২ এর ৪ (২) ও ৪ (৩) ধারায় শাস্তিযোগ্য অপরাধ করেছেন। আসামিদের বিরুদ্ধে দুই কোটি ৬৪ লাখ ৭১ হাজার ১৩১ টাকার স্থাবর ও অস্থাবর সম্পদের তথ্য গোপনের অভিযোগ আনা হয়েছে এজাহারে। দুদকের উপপরিচালক মো. হাফিজুল ইসলাম ২০২৩ সালের ৩০ জুলাই বাদী হয়ে মামলাটি করেন।

মন্তব্য করুন

Radhuni
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সাবেক ১৮ মন্ত্রী ও ৮ এমপির দেশত্যাগে নিষেধাজ্ঞা
স্ত্রী-সন্তানসহ আসাদুজ্জামান খানের দেশত্যাগে নিষেধাজ্ঞা
সাবেক ৮ মন্ত্রী ৬ এমপির দেশত্যাগে নিষেধাজ্ঞা  
সাবেক ডিবিপ্রধান হারুন ও তার স্ত্রীর দেশত্যাগে নিষেধাজ্ঞা