• ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১
logo

সীমিত পরিসরে ট্রেন চলবে আজ থেকে

আরটিভি নিউজ

  ০১ আগস্ট ২০২৪, ১০:১২

টানা ১৩ দিন বন্ধ থাকার পর বৃহস্পতিবার (১ আগস্ট) থেকে স্বল্প দূরত্বে চলবে যাত্রীবাহী, মেইল, লোকাল ও কমিউটার ট্রেন। তবে আন্তনগর ট্রেন চলাচলের বিষয়ে এখনও কোনো সিদ্ধান্ত নেওয়া হয়নি।

এ ছাড়া সড়কের পর এবার স্বাভাবিক হয়েছে লঞ্চ চলাচলও। ঢাকার প্রধান নদীবন্দর সদরঘাট থেকে নিয়মিত যাত্রী নিয়ে সারা দেশে লঞ্চ ছেড়ে যাচ্ছে।

ঢাকার সড়কে বুধবারও ছিল তীব্র যানজট। যান চলাচল পরিস্থিতি এতটাই স্বাভাবিক হয়েছে যে রাতে কারফিউ চলমান থাকা অবস্থায়ও যানজট দেখা গেছে। দূরপাল্লার বাসগুলো নিয়মিত যাত্রী নিয়ে চলাচল করছে।

গণপরিবহনের পাশাপাশি সব ধরনের সড়কে ব্যক্তিগত গাড়ির চলাচল বেড়েছে। বুধবার রাতেও ঢাকার কুড়িল উড়ালসড়কে পণ্যবাহী গাড়ির তীব্র জট দেখা গেছে।

এই সড়কে উত্তরা, আব্দুল্লাহপুর হয়ে টঙ্গীমুখী সড়কে যান চলাচল অনেকটা স্থবির হয়ে পড়ে। বুধবার প্রধান সড়কগুলোতেও দীর্ঘ যানজট দেখা গেছে।

এদিকে স্বাভাবিক হতে শুরু করেছে লঞ্চ চলাচল। প্রথমে কারফিউ শিথিল থাকার সময় লঞ্চ চললেও এখন পুরোদমে লঞ্চ চলাচল শুরু হয়েছে। শুরুতে ঢাকা থেকে চাঁদপুর, ইলিশা ও সুরেশ্বর পর্যন্ত লঞ্চ চলেছে। এখন ঢাকা থেকে বরিশাল, পটুয়াখালী ও ভোলার মতো দূরের গন্তব্যেও লঞ্চ ছেড়ে যাচ্ছে।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌচলাচল যাত্রী পরিবহন সংস্থার সহসভাপতি আবুল কালাম খান বলেন, এই মুহূর্তে লঞ্চ স্বাভাবিক আছে। কয়েক দিন ধরেই ঢাকা থেকে লম্বা দূরুত্বে যাত্রী পরিবহন শুরু হয়েছে।

মন্তব্য করুন

Radhuni
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ময়মনসিংহে ট্রেনের বগি লাইনচ্যুত
ট্রেনে কাটা পড়ে প্রতিবন্ধী যুবক নিহত
সিরাজগঞ্জ এক্সপ্রেস ট্রেন পুনরায় চালুর দাবিতে সাংস্কৃতিক পদযাত্রা
শেখ হাসিনার ট্রেনবহরে হামলা, সাজাপ্রাপ্ত বিএনপির ১২ নেতাকর্মী মুক্ত