• ঢাকা রোববার, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ১৪ আশ্বিন ১৪৩১
logo

পুলিশকে বিস্কুট-পানি দিলেন আন্দোলনরত শিক্ষার্থীরা

আরটিভি নিউজ

  ০৩ আগস্ট ২০২৪, ১৬:৫৮

রাজধানীর সায়েন্সল্যাব এলাকায় আন্দোলনরত শিক্ষার্থীরা পুলিশকে বিস্কুট ও পানি দিয়েছেন।

শনিবার (৩ আগস্ট) সারাদেশে ছাত্র-নাগরিকদের শান্তিপূর্ণ আন্দোলনে হামলা করে খুনের প্রতিবাদ ও ৯ দফা দাবিতে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ব্যানারে রাজধানীর সায়েন্সল্যাব মোড়ে বিক্ষোভ মিছিল করছেন শিক্ষার্থীরা।

শনিবার (৩ আগস্ট) দুপুর থেকে স্লোগানে উত্তাল হয় সায়েন্সল্যাব এলাকা। সেখানে আগে থেকেই অবস্থান নেয় পুলিশ। এ সময় আন্দোলনকারী শিক্ষার্থীদের মধ্য থেকে বিস্কুট ও পানি পাঠানো হয় পুলিশের কাছে। শুরুতে তারা বিস্কুট-পানি নিতে অস্বীকৃতি জানালেও পরে তা গ্রহণ করেন।

এ সময় আন্দোলনকারী শিক্ষার্থীরা বলেন, পুলিশ আমাদের শত্রু না। তারা আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। তারা অনেকটা সময় আমাদের পাশে অবস্থান করছেন, আমরা সাধ্যমতো তাদের মাঝে পানি ও বিস্কুট পাঠিয়েছি। তারা (পুলিশ) গ্রহণ করেছেন তাই আমরা তাদের ধন্যবাদ জানাই। একইসঙ্গে সত্যের পক্ষে অবস্থান নেওয়ারও অনুরোধ জানাই।

এর আগে নতুন কর্মসূচি ঘোষণা করে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন। শনিবার (৩ আগস্ট) সারাদেশে বিক্ষোভ করবে তারা। একইসঙ্গে রোববার থেকে ‘সর্বাত্মক অসহযোগ কর্মসূচি’ ঘোষণা করা হয়েছে। শুক্রবার (২ আগস্ট) এক ভিডিও বার্তায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম সমন্বয়ক আব্দুল হান্নান মাসুদ এ কর্মসূচি ঘোষণা দেন।

তিনি বলেন, সারা দেশে ছাত্র-নাগরিকদের শান্তিপূর্ণ আন্দোলনে হামলা করে খুনের প্রতিবাদ ও ৯ দফা দাবিতে শনিবার সারাদেশে বিক্ষোভ মিছিল ও রোববার থেকে সর্বাত্মক অসহযোগ আন্দোলনের ডাক দেওয়া হলো।

আব্দুল হান্নান মাসুদ বলেন, আমরা বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের পক্ষ থেকে স্পষ্ট ঘোষণা করছি, আগামীকাল সারা দেশের প্রতিটি পাড়া-মহল্লায়, প্রতিটি জায়গায় বিক্ষোভ কর্মসূচি পালিত হবে। আগামীকালের পর থেকে সর্বাত্মক অসহযোগ আন্দোলন পালিত হবে।

তিনি বলেন, রোববার থেকে এ সরকারকে কোনো ট্যাক্স দেওয়া হবে না। এ সরকারের কোনো অফিসে যাওয়া হবে না। সরকারকে সর্বাত্মক অসহযোগিতা করা হবে।

মন্তব্য করুন

Radhuni
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ব্রাহ্মণবাড়িয়ায় ট্রেনে কাটা পড়ে কলেজ শিক্ষার্থীর মৃত্যু
ভাইরাল ‘বৈষম্যবিরোধী আন্দোলনের সহযোদ্ধার বাসভবন’, যা জানা গেল
মিশরে‌ বাংলাদেশি কৃতী শিক্ষার্থীদের সংবর্ধনা দিল ‌‘দারুল আজহার বাংলাদেশ’
ছাত্রলীগের নির্যাতনের ঘটনায় গণতদন্ত কমিশন হচ্ছে: হাসনাত আব্দুল্লাহ