• ঢাকা মঙ্গলবার, ০১ অক্টোবর ২০২৪, ১৭ আশ্বিন ১৪৩১
logo

সবাই শাহবাগে আসুন: সমন্বয়ক আসিফ মাহমুদ

আরটিভি নিউজ

  ০৫ আগস্ট ২০২৪, ১৪:৫৭
ফাইল ছবি

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ‘লং মার্চ টু ঢাকা’ কর্মসূচিতে শাহবাগ মুখে শিক্ষার্থী ও জনতার ঢল নেমেছে। তাদের মধ্যে বিজয় উল্লাস দেখা গেছে। এদিকে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক আসিফ মাহমুদ সবাইকে শাহবাগ আসতে বলেছেন।

সোমবার (৫ আগস্ট) দুপুরে ২টার পর তিনি এ ঘোষণা দিয়েছেন। এ খবর জানার পর ঢাকার সব প্রবেশ মুখ দিয়ে প্রবেশ করছে জনতা।

আসিফ মাহমুদ বলেন, ‘সবাই শাহবাগে আসুন, কেন্দ্রীয় সমাবেশ অনুষ্ঠিত হবে। কোনো প্রকার সামরিক শাসন আমরা মানব না। জনতার ঘোষণা দেওয়া হবে কেন্দ্রীয় সমাবেশ থেকে।’

এরইমধ্যে দেশে চলমান পরিস্থিতি নিয়ে জাতির উদ্দেশে বক্তব্য দেবেন সেনাপ্রধান জেনারেল ওয়াকার-উজ-জামান। এটা জানার পর থেকে বিজয় উল্লাসে ফেটে পড়েন মানুষ।

এর আগে বেলা ১২টার দিকে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতর (আইএসপিআর) থেকে সেনাপ্রধানের বক্তব্য দেওয়ার বিষয়টি জানানো হয়। ওই সময় জানানো হয় সেনাপ্রধান দুপুর ২টায় বক্তব্য দেবেন। পরবর্তীতে বিকেল ৩টায় বক্তব্য দেবেন বলে জানানো হয়।

আইএসপিআর থেকে বলা হয়, সে সময় পর্যন্ত জনসাধারণকে সহিংসতা পরিহার করে ধৈর্য ধারণ করার অনুরোধ করা হলো।

এর আগে, শনিবার (৩ আগস্ট) সেনাসদরের হেলমেট অডিটোরিয়ামে নিয়মিত কার্যক্রমের অংশ হিসেবে ‘অফিসার্স অ্যাড্রেস’ অনুষ্ঠানে সেনাপ্রধান বলেন, ‘যেকোনো পরিস্থিতিতে জনগণের জানমাল ও রাষ্ট্রীয় গুরুত্বপূর্ণ স্থাপনাসমূহের নিরাপত্তা নিশ্চিত করতে হবে। বাংলাদেশ সেনাবাহিনী দেশের জনগণের আস্থার প্রতীক। জনগণের স্বার্থে এবং রাষ্ট্রের যেকোনো প্রয়োজনে বাংলাদেশ সেনাবাহিনী সবসময় জনগণের পাশে আছে এবং থাকবে।’

মন্তব্য করুন

Radhuni
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
৫৬ দিনের লড়াই শেষ হলো কারিমুলের
মীর মুগ্ধকে নিয়ে আরটিভির প্রামাণ্যচিত্র
নিজের রাজনৈতিক অবস্থান স্পষ্ট করলেন উপদেষ্টা আসিফ মাহমুদ
জায়েদ খানের নামে মামলা প্রসঙ্গে যা বললেন আসিফ নজরুল