• ঢাকা মঙ্গলবার, ০১ অক্টোবর ২০২৪, ১৭ আশ্বিন ১৪৩১
logo

সচিবালয় থেকে সরিয়ে ফেলা হয়েছে মন্ত্রী-প্রতিমন্ত্রীর নামফলক 

আরটিভি নিউজ

  ০৬ আগস্ট ২০২৪, ১৪:৫৭
সচিবালয়ে সরিয়ে ফেলা হয়েছে মন্ত্রী-প্রতিমন্ত্রীর নামফলক 
ছবি : সংগৃহীত

শেখ হাসিনা পদত্যাগ করে দেশ ছাড়ার পর পাল্টে গেছে সচিবালয়ের চিত্র। সব মন্ত্রী ও প্রতিমন্ত্রীর নামফলক সরিয়ে ফেলা হয়েছে সচিবালয় থেকে। খাঁ খাঁ করছে তাদের দপ্তর।

সোমবার (৫ আগস্ট) বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ‘মার্চ টু ঢাকা’ কর্মসূচির দিনে শেখ হাসিনা পদত্যাগ করে দেশ ছেড়ে পালিয়ে যান।

সংবিধান অনুযায়ী, প্রধানমন্ত্রীর পদত্যাগ করার পর মন্ত্রী-প্রতিমন্ত্রীরা ত্যাগ করেছেন বলে গণ্য হবে।

মঙ্গলবার (৬ আগস্ট) সরেজমিনে গিয়ে দেখা যায়, সোমবার থেকে অফিস খুলে দেওয়া হয়েছে। সকাল থেকে সচিবালয়ের বিভিন্ন মন্ত্রণালয় ঘুরে দেখা গেছে, সব মন্ত্রী ও প্রতিমন্ত্রীর নামফলক সরিয়ে ফেলা হয়েছে। মন্ত্রীর দপ্তরগুলো ফাঁকা পড়ে আছে। স্বরাষ্ট্রমন্ত্রীর পুরো নামফলকটিই সরিয়ে ফেলা হয়েছে। যে দপ্তর সব সময় সরগরম থাকত, সেখানে সুনসান নীরবতা।

আইনমন্ত্রীর দপ্তরে গিয়ে দেখা গেছে, নাম ফলকটি থাকলেও সেখান থেকে সরে গেছে আনিসুল হকের নাম।

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী, শিক্ষামন্ত্রীসহ অন্যান্য মন্ত্রী প্রতিমন্ত্রীদের নাম ফলক সরিয়ে ফেলা হয়েছে। বিভিন্ন মন্ত্রী ও প্রতিমন্ত্রীর দপ্তরে দায়িত্ব পালন করা পুলিশ কর্মকর্তাদের ইউনিফর্ম রেখে সাদা পোশাকে ঘোরাঘুরি করতেও দেখা গেছে। তবে সচিবরাও অফিস করেছেন খুবই কম। দু-একজন সচিব আসলেও তারা অল্প সময়ের মধ্যে আবার সচিবালয় থেকে বেরিয়ে যান।

ঊর্ধ্বতন কর্মকর্তারা অনেকেই আতঙ্কের মধ্যে রয়েছেন। তবে দুপুর পৌঁনে ১২টার দিকে হঠাৎ করেই আতঙ্কে সচিবালয়ের কর্মকর্তা ও কর্মচারীরা বের হয়ে যান।

মন্তব্য করুন

Radhuni
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
জয়, পুতুল ও ববির ব্যাংক হিসাব জব্দ
শফিক রেহমানের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা প্রত্যাহার
শেখ হাসিনাসহ ১৭ জনের বিরুদ্ধে হত্যা মামলা
শেখ হাসিনার জন্মদিনে নোবিপ্রবিতে কুশপুত্তলিকা দাহ ও জুতা নিক্ষেপ