• ঢাকা মঙ্গলবার, ০১ অক্টোবর ২০২৪, ১৭ আশ্বিন ১৪৩১
logo

গণভবনের নিরাপত্তার দায়িত্বে সেনাবাহিনী

আরটিভি নিউজ

  ০৬ আগস্ট ২০২৪, ১৭:৪৭
সংগৃহীত
ছবি: সংগৃহীত

বাংলাদেশের প্রধানমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করে শেখ হাসিনা দেশ ছেড়ে পালিয়ে গেছেন। সোমবার (৫ আগস্ট) রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিনের কাছে পদত্যাগপত্র জমা দিয়ে বঙ্গভবন থেকেই হেলিকপ্টারে দেশ ছাড়েন শেখ হাসিনা। সে সময় তার সঙ্গে ছিলেন বোন শেখ রেহানা। এ সময় বিজয় উল্লাস করতে দলে দলে নেমে আসে দেশের সকল পেশার সাধারণ মানুষ। এরপর ছাত্র-জনতা সংসদ ভবন ও গণভবনে ঢুকে পড়ে উল্লাসে ফেটে পড়েন।

এদিকে সোমবার (৫ আগস্ট) বিকেল থেকে চলতে থাকা লুটপাট-অরাজকতা বন্ধ করতে গণভবনের পুরোপুরি নিয়ন্ত্রণ নিয়েছেন বাংলাদেশ সেনাবাহিনী।

মঙ্গলবার (৬ আগস্ট) সকাল থেকে গণভবন এলাকায় অবস্থান নেয় সেনাবাহিনী। তবে তখনও উৎসুক জনতাকে থামানো কষ্টকর হয়ে যাচ্ছিল।

গণভবন এলাকা ঘুরে দেখা যায়, ভবনের প্রধান ফটকটি বন্ধ রয়েছে, সেখানে নিরাপত্তায় দেখা গেছে কয়েকজন সেনা সদস্যকে। যারা ফটক দিয়ে প্রবেশ করতে চাইছেন, তাদের বুঝিয়ে-শুনিয়ে ফেরত পাঠানোর চেষ্টা করছেন তারা। তবে প্রধান ফটকের বামপাশের দেয়াল ভেঙে ফেলা হয়েছে অনেক আগেই। সেদিক দিয়ে জনগণ প্রবেশ করতে গেলেই পড়ছে সেনাবাহিনীর বাধায়। তবে তা মানছে না কেউই, জড়িয়ে পড়ছেন তর্কে।

পরিস্থিতি সামাল দিতে ও রাষ্ট্রীয় সম্পদ রক্ষায় গণভবন ফাঁকা করে তা দখলে নিয়েছে সেনাবাহিনী। দুপুর ১২টা নাগাদ জনতাকে সরিয়ে পুরো গণভবন ফাঁকা করে সেনাবাহিনী। এরপর সেখানে নিরাপত্তা জোরদার করা হয়। তবে এতে ক্ষোভ ও হতাশা প্রকাশ করছেন সাধারণ জনতা। অনেকেই পরিবারসহ ঘুরতে এসেছেন এখানে। তারা ভেতরে প্রবেশ করতে না পেরে দুঃখ প্রকাশ করছেন। তারপরও প্রধান ফটকের সামনে দাঁড়িয়ে ভেতরে দেখার চেষ্টা ও ছবি-ভিডিওতে করছেন অনেকেই।

মন্তব্য করুন

Radhuni
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সেনাবাহিনীর পাশাপাশি বিচারিক ক্ষমতা পেল সশস্ত্র বাহিনী
‘জাল’-এর কনসার্টে সেনা হস্তক্ষেপ, অতঃপর...
হাজীগঞ্জে বন্যার্তদের মাঝে সেনাবাহিনীর গৃহ নির্মাণসামগ্রী প্রদান
সোনারগাঁওয়ে দেশীয় অস্ত্রসহ ২ ডাকাত গ্রেপ্তার