• ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১
logo

আশুলিয়া থানা পুলিশ ও সেনা টহল দলের ভুল বোঝাবুঝি নিয়ে বিভ্রান্তি ছড়ানো হচ্ছে

আরটিভি নিউজ

  ০৭ আগস্ট ২০২৪, ১৪:০৯

সাভারের আশুলিয়া থানা-পুলিশ ও সেনাবাহিনী টহল দলের মধ্যে ভুল বোঝাবুঝি নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে বিভ্রান্তি ও গুজব ছড়ানো হচ্ছে বলে জানিয়েছে আন্তবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর)।

বুধবার (৭ আগস্ট) এক বিজ্ঞপ্তিতে জনসাধারণকে এসব বিভ্রান্তিকর তথ্য বিশ্বাস না করার আহ্বান জানানো হয়েছে।

আইএসপিআর বলেছে, ৫ আগস্ট সাভার সেনানিবাস থেকে একটি টহল দল আশুলিয়া থানার কাছাকাছি পৌঁছালে ভুল বোঝাবুঝির কারণে পুলিশের গুলিতে টহল দলের উপ-অধিনায়ক ও একজন অজ্ঞাতনামা ব্যক্তি গুলিবিদ্ধ হন। এ ছাড়া কয়েকজন সেনাসদস্য রাবার বুলেটে আহত হন।

তৎক্ষণাৎ আহত ব্যক্তিদের নিয়ে টহল দলটি সেনানিবাসের উদ্দেশ্যে রওনা হয়। তখন আশপাশে থাকা পুলিশ সদস্যরা সেনাবাহিনীর টহল দলটির সাহায্য লাভের আশায় বিপরীত দিকে গুলি ছুড়তে থাকেন। পরে দ্রুতই তাদের নিরস্ত্র করা হয়।

পুলিশ সদস্যদের সেনানিবাসে আশ্রয় নেওয়ার খবরে কিছু বিক্ষুব্ধ জনতা সাভার সেনানিবাসের ডেন্ডাবর মিলিটারি পুলিশ চেকপোস্টের সামনে জড়ো হন। তারা পুলিশ সদস্যদের তাদের কাছে হস্তান্তরের দাবি জানান। পরে পুলিশ সদস্যদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিশ্চয়তা দেওয়া হলে বিক্ষুব্ধ জনতা স্থান ত্যাগ করেন।

আইএসপিআর বলেছে, এ ঘটনাকে সামাজিক যোগাযোগমাধ্যমে অতিরঞ্জিত করে প্রকাশ করা হয়, যা মানুষের মধ্যে বিভ্রান্তি সৃষ্টি করে। এসব তথ্য প্রচার ও বিশ্বাস না করার জন্য অনুরোধ জানিয়েছে আইএসপিআর।

মন্তব্য করুন

Radhuni
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
২৭৯ সিমকার্ড ও ৭৬ ফোনসহ ইউপি চেয়ারম্যান আটক
মহানবী (সা.)-কে নিয়ে কটূক্তিকারী উৎসব মণ্ডল বেঁচে আছেন: আইএসপিআর
ল্যাপটপ ইস্যুতে ছড়িয়ে পড়া ভিডিও নিয়ে আইএসপিআর’র বিজ্ঞপ্তি
সোশ্যাল মিডিয়ায় সেনাপ্রধানের কোনো অ্যাকাউন্ট নেই