• ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১
logo

চট্টগ্রাম বন্দরের নতুন চেয়ারম্যান এস এম মনিরুজ্জামান

আরটিভি নিউজ

  ০৮ আগস্ট ২০২৪, ০২:১৫
কমডোর এস এম মনিরুজ্জামান
ছবি : সংগৃহীত

চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের নতুন চেয়ারম্যান হলেন রিয়ার অ্যাডমিরাল এস এম মনিরুজ্জামান। এর আগে বাংলাদেশ শিপিং করপোরেশনের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) হিসেবে তিনি দায়িত্বে ছিলেন।

বুধবার (৭ আগস্ট) বাংলাদেশ নৌবাহিনীর এক প্রজ্ঞাপনে রিয়ার অ্যাডমিরাল এস এম মুনিরুজ্জামানকে আগামী ১১ আগস্টের মধ্যে চবক চেয়ারম্যানের পদে যোগ দেওয়ার আদেশ দেওয়া হয়।

প্রজ্ঞাপনে জানানো হয়, চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান হিসেবে রিয়ার অ্যাডমিরাল এস এম মনিরুজ্জামানকে ১১ আগস্ট দায়িত্ব পালনের নির্দেশ দেওয়া হয়েছে। ২ কমান্ডিং অফিসার নৌবাহিনীর ঘাঁটি বানৌজা ঈসা খান ও নৌ সচিবালয়সহ সংশ্লিষ্ট সকলের কাছে একটি অনুলিপি পাঠানোর কথা বলা হয়।

জানা যায়, এস এম মনিরুজ্জামান কুষ্টিয়া জেলায় জন্মগ্রহণ করেন। তিনি ১৯৮৭ সালে কুমিল্লা ক্যাডেট কলেজ থেকে কৃতিত্বের সঙ্গে পাস করেন এবং ১৯৮৮ সালে বাংলাদেশ নৌবাহিনীতে অফিসার ক্যাডেট হিসেবে যোগদান করেন। ১৯৯০ সালে তিনি এক্সিকিউটিভ ব্রাঞ্চে কমিশন লাভ করেন।

এস এম মুনিরুজ্জামান সারফেস অফিসার হিসেবে তার কর্মজীবনে এমএফভি-৭৭, বানৌজা মধুমতি, বঙ্গবন্ধু, বানৌজা তিস্তা, বানৌজা দৌলত, এইচটিবি-৩৫, বানৌজা গোমতী, ২০১৩ থেকে ২০১৪ সাল পর্যন্ত পতাকাবাহী জাহাজ বানৌজা বঙ্গবন্ধুর অধিনায়ক হিসেবে দায়িত্ব পালন করেছেন। তিনি অন্যতম বৃহৎ নৌঘাঁটি বানৌজা শহীদ মোয়াজ্জমের অধিনায়ক ছিলেন। তিনি পটুয়াখালীর ক্রমবর্ধমান নৌঘাঁটি বানৌজা শেরে বাংলার অধিনায়ক ছিলেন।

বাংলাদেশ শিপিং করপোরেশনের ম্যানেজিং ডিরেক্টর হিসেবে যোগদানের আগে তিনি নারায়ণগঞ্জের ডকইয়ার্ড অ্যান্ড ইঞ্জিনিয়ারিং ওয়ার্কস লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর হিসেবে দায়িত্ব পালন করেন।

মন্তব্য করুন

Radhuni
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
চট্টগ্রাম বন্দরে ২ জাহাজের সংঘর্ষ
চট্টগ্রাম বন্দর থেকে বিপুল পরিমাণ বিদেশি মদ জব্দ
চট্টগ্রাম বন্দরে এস আলমের ৭টিসহ ৯ ব্যাংকে লেনদেনে নিষেধাজ্ঞা
ইন্টারনেট চালু, চট্টগ্রাম বন্দরের অপারেশনাল কার্যক্রম স্বাভাবিক