• ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১
logo

দায়িত্ব নিলেন র‍্যাবের নতুন মহাপরিচালক

আরটিভি নিউজ

  ০৮ আগস্ট ২০২৪, ২০:৫৯
র‍্যাবের নতুন মহাপরিচালক এ কে এম শহিদুর রহমান
এ কে এম শহিদুর রহমান, পিপিএম, এনডিসি। ফাইল ছবি

র‍্যাবের নতুন মহাপরিচালক হিসেবে দায়িত্ব পেয়েছেন অতিরিক্ত আইজিপি এ কে এম শহিদুর রহমান, পিপিএম, এনডিসি।

বৃহস্পতিবার (৮ আগস্ট) র‌্যাবের ১১তম মহাপরিচালক হিসেবে দায়িত্বভার গ্রহণ করেছেন তিনি। তিনি মো. হারুন-অর-রশিদের স্থলাভিষিক্ত হয়েছেন। পুলিশের অতিরিক্ত মহাপরিদর্শক হারুন-অর-রশিদকে পুলিশ অধিদপ্তরে বদলি করা হয়েছে।

এ কে এম শহিদুর রহমান ১৯৯১ সালে বিসিএস ১২তম ব্যাচে সহকারী পুলিশ সুপার হিসেবে যোগদান করেন। বর্ণাঢ্য চাকুরি জীবনে বাংলাদেশ পুলিশের বিভিন্ন গুরুত্বপূর্ণ ইউনিটে সুনামের সঙ্গে দায়িত্ব পালন করেছেন তিনি।

তিনি পুলিশ সুপার হিসেবে নোয়াখালী, বাগেরহাট, শরীয়তপুর জেলা এবং উপ-পুলিশ কমিশনার হিসেবে ডিএমপি, ঢাকা ও সিএমপি, চট্টগ্রামে দায়িত্ব পালন করেন। পরবর্তীতে পুলিশ কমিশনার হিসেবে সিএমপি, চট্টগ্রামে দায়িত্ব পালন করেন। এছাড়াও তিনি ডিআইজি হিসেবে পুলিশ হেডকোয়ার্টার্স, ঢাকা এবং পুলিশ টেলিকম, রাজারবাগ, ঢাকায় দায়িত্ব পালন করেন। বাংলাদেশ পুলিশে অসামান্য অবদান এবং অনন্য সেবাদানের স্বীকৃতিস্বরূপ তিনি প্রেসিডেন্ট পুলিশ মেডেল (পিপিএম) পদকে ভূষিত হন তিনি।

এ কে এম শহিদুর রহমান বাংলাদেশ মিলিটারী একাডেমী থেকে বেসিক মিলিটারি ট্রেনিং কোর্স (বিএমটিসি), বাংলাদেশ পুলিশ একাডেমি থেকে এক বছর মেয়াদী মৌলিক প্রশিক্ষণ এবং ন্যাশনাল ডিফেন্স কলেজ থেকে ন্যাশনাল ডিফেন্স কোর্স (এনডিসি) সম্পন্ন করেন।

তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে বিএসএস (সম্মান) এবং বাংলাদেশ ইউনিভার্সিটি অফ প্রফেশনালস থেকে এমএসএস ইন এসডি সম্পন্ন করেন। এছাড়াও যুক্তরাষ্ট্র, সিঙ্গাপুর এবং অস্ট্রেলিয়া থেকে বিভিন্ন কোর্স সম্পন্ন করেন তিনি।

মন্তব্য করুন

Radhuni
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
র‍্যাবসহ ১১ অতিরিক্ত ডিআইজি ও ১২ পুলিশ সুপারকে বদলি
নার্সদের নিয়ে কটূক্তি, মহাপরিচালকের পদত্যাগের দাবিতে মানববন্ধন 
মোহাম্মদপুরে পরিত্যক্ত অবস্থায় মিলল অস্ত্র-গোলাবারুদ
বন্যাকবলিতদের পুনর্বাসনেও কাজ করবে আনসার-ভিডিপি: মহাপরিচালক