• ঢাকা বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১
logo

ট্রাফিক নিয়ন্ত্রণে কাজ করা শিক্ষার্থীদের সনদ দেওয়া হবে: স্বরাষ্ট্র উপদেষ্টা

আরটিভি নিউজ

  ১১ আগস্ট ২০২৪, ১৩:৫১
ফাইল ছবি

অন্তর্বর্তীকালীন সরকারের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের উপদেষ্টা ব্রিগেডিয়ার জেনারেল (অব.) এম সাখাওয়াত হোসেন বলেছেন, পুলিশের পক্ষ থেকে সড়কে যানজট নিরসনে কাজ করা শিক্ষার্থীদের সনদ দেওয়া হবে। এটা সরকারি প্রজেক্ট হলে ৪০০ থেকে ৫০০ কোটি টাকার প্রয়োজন হতো।

রোববার (১১ আগস্ট) দুপুর সাড়ে ১২টায় রাজারবাগ কেন্দ্রীয় পুলিশ হাসপাতালে আহত পুলিশ সদস্যদের দেখতে এসে তিনি এ মন্তব্য করেন।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের উপদেষ্টা বলেন, ‘আমি আইজিপিকে অনুরোধ করবো, এই যে শিক্ষার্থীরা রাস্তায় ট্রাফিকের কাজ করছে তাদের তালিকা করে সবাইকে পুলিশের পক্ষ থেকে সার্টিফিকেট দেবেন। চাকরি ক্ষেত্রে এটার যেন মূল্যায়ন হয়।’

সাখাওয়াত হোসেন আরও বলেন, ‘শিক্ষার্থীরা নিজের টাকায় সড়কে কাজ করছে, সড়ক পরিষ্কার করছে, রং কিনে দেয়াল সুন্দর করছে। এটা যদি সরকারি প্রজেক্ট হতো তাহলে হাজার কোটি টাকা লাগতো। একটা দেশে এই চাইতে ভালো উদাহরণ হতে পারে না।’

শিক্ষার্থীরা আমার গাড়িও চেক করেছে উল্লেখ করে তিনি জানান, পতাকাওয়ালা গাড়ি থামানো হয়েছে। তারপর তারা বলেছে পতাকা থাক আর যাই থাক গাড়ি চেক করবো। এরপর আমাকে দেখে বললো না স্যার আপনি চলে যান।

তিনি বলেন, ‘যেটা পুলিশ করতে পারতো না সেটা তারা করছে। তারা কোনো চাঁদা নেয় না। কোনো দোকানে যেয়ে বলে না খাবার দাও।’

ট্রাফিক পুলিশ কার্যক্রম ভিআইপি রোডে শুরু হয়েছে, শিগগিরই সারা শহরে স্কাউট, বিএনসিসি ও শিক্ষার্থীদের নিয়ে কাজ শুরু করা হবে, যোগ করেন ব্রিগেডিয়ার জেনারেল (অব.) এম সাখাওয়াত হোসেন।

মন্তব্য করুন

Radhuni
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মামলা মানেই গ্রেপ্তার নয়, যাচাই-বাছাই করে পদক্ষেপ: স্বরাষ্ট্র মন্ত্রণালয়
পরিচয় না দিয়ে কাউকে গ্রেপ্তার নয়: স্বরাষ্ট্র মন্ত্রণালয়
বুধবার সচিবদের সঙ্গে বৈঠকে বসবেন ড. ইউনূস
বদলির ভয় দেখিয়ে প্রতারণা, পুলিশ সদর দপ্তরের সতর্কবার্তা