• ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১
logo

এডহক ও প্রকল্পভুক্ত চিকিৎসকদের বদলির সিদ্ধান্ত

আরটিভি নিউজ

  ১২ আগস্ট ২০২৪, ০৩:৪৫
এডহক ও প্রকল্পভুক্ত চিকিৎসকদের বদলির সিদ্ধান্ত
ফাইল ছবি

স্বাস্থ্যখাতে সিনিয়র স্কেল ক্যাডার (৬ষ্ঠ গ্রেড) পদে বিভিন্ন সময়ে পদায়িত এডহক ও প্রকল্পভুক্ত চিকিৎসকদের বদলির সিদ্ধান্ত নিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর। এসব পদে বিধি মোতাবেক ক্যাডার কর্মকর্তাদের পদায়ন করা হবে বলে জানানো হয়েছে।

রোববার (১১ আগস্ট) স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক (প্রশাসন) ডা. মো. হারুন-অর-রশীদ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তি থেকে এ তথ্য নিশ্চিত হওয়া গেছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ডেপুটি সিভিল সার্জন, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা, সিনিয়র সাইন্টিফিক অফিসার, জুনিয়র লেকচারার, আবাসিক সার্জন, আবাসিক মেডিকেল অফিসার (৬ষ্ঠ গ্রেড), আবাসিক চিকিৎসক, সিনিয়র স্টোর অফিসার, কিউরেটর, সিনিয়র ক্লিনিক্যাল প্যাথলজিস্ট, প্রিন্সিপাল মেডিকেল ফিজিসিস্ট, সিনিয়র লেকচারার ফিজিওথেরাপি, সুপারিন্টেন্ডেন্ট (৬ষ্ঠ গ্রেড) ও সহকারী পরিচালক (৬ষ্ঠ গ্রেড) তথা স্বাস্থ্য বিভাগের সিনিয়র স্কেল ক্যাডার পদে কর্মকর্তাদের বিধি মোতাবেক পদোন্নতির সিদ্ধান্ত হয়েছে।

এতে আরও বলা হয়েছে, এসব পদে ভারপ্রাপ্ত বা চলতি দায়িত্ব হিসেবে পদায়িত এডহক ও প্রকল্পভুক্ত (পরবর্তীতে এন ক্যাডারকৃত) চিকিৎসা কর্মকর্তাদের বদলি করে জ্যেষ্ঠতার ভিত্তিতে ৬ষ্ঠ গ্রেডে পদোন্নতি প্রাপ্ত ক্যাডার কর্মকর্তা পদায়নের মাধ্যমে উক্ত পদগুলো পূরণ করা হবে। এমতাবস্থায়, বিভিন্ন স্মারকে এডহক, এনক্যাডার, নন ক্যাডার ও প্রকল্পে নিয়োগকৃত চিকিৎসক কর্মকর্তারা ওপরে উল্লিখিত পদসমূহে বিভিন্ন সময়ে জারিকৃত পদায়ন আদেশ বাতিল করে পরবর্তী পদায়নের জন্য স্বাস্থ্য অধিদপ্তরে ন্যস্ত করা হলো। শিগগির এই আদেশ কার্যকর হবে।

মন্তব্য করুন

Radhuni
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
অবশেষে মমতার সঙ্গে বৈঠক করলেন আন্দোলনকারীরা
চলতি বছরই শেষ হচ্ছে ১৮৬ কোটি ৮৭ লাখ টাকার জেটির নির্মাণকাজ
র‍্যাবসহ ১১ অতিরিক্ত ডিআইজি ও ১২ পুলিশ সুপারকে বদলি
বাংলাদেশকে শতভাগ শুল্কমুক্ত বাজার সুবিধা দেওয়ার সিদ্ধান্ত চীনের